October 8, 2024 - 8:21 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশস্মার্ট বাংলাদেশের গণমাধ্যমকর্মীরা হবে স্মার্ট; প্রেস কাউন্সিল চেয়ারম্যান

স্মার্ট বাংলাদেশের গণমাধ্যমকর্মীরা হবে স্মার্ট; প্রেস কাউন্সিল চেয়ারম্যান

spot_img

মোঃ বাদল হোসেন, পটুয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম বলেছেন, স্মার্ট বাংলাদেশে স্মার্ট গণমাধ্যম কর্মী তৈরিতে কাজ করছে বাংলাদেশ প্রেস কাউন্সিল। বঙ্গবন্ধু ১৯৭৪ সালে যে আইনের মাধ্যমে প্রেস কাউন্সিল গঠন করেছিলেন, সে আইনের মূল উদ্দেশ্য ছিলো স্মার্ট গণমাধ্যম। যেখানে গণমাধ্যম কর্মীদের থাকবে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার পাশাপাশি তাদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করবে।

আমরা বাস্তবতার সাথে মিল রেখে প্রেস কাউন্সিল আইন সংশোধনের মাধ্যমে স্মার্ট বাংলাদেশের গণমাধ্যম কর্মীদের ডিজিটাল ডাটাবেইজ করতে কাজ করছি। যার সব কিছু থাকবে অনলাইনে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারী) সন্ধ্যায় পটুয়াখালী জেলা প্রেসক্লাব মিলনায়তনে “স্মার্ট বাংলাদেশের গণমাধ্যম” শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম একথা বলেন।

তিনি আরও বলেন, আন্তর্জাতিক পরিমন্ডলে কথা বলতে আমাদের গর্বে বুক ফুলে উঠে। এই অঞ্চলের পুরানা এবং প্রথম প্রেস কাউন্সিল হলো বাংলাদেশ প্রেস কাউন্সিল।

পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম ও পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম।

এসময় আরও বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সহসভাপতি কাইয়ুম উদ্দিন জুয়েল, দপ্তর সম্পাদক ও বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি জহিরুল ইসলাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ