October 8, 2024 - 10:46 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeআন্তর্জাতিকফিলাডেলফিয়ায় বন্দুক হামলায় শিশুসহ ৭ জন গুলিবিদ্ধ

ফিলাডেলফিয়ায় বন্দুক হামলায় শিশুসহ ৭ জন গুলিবিদ্ধ

spot_img

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ার একটি স্কুলের সামনে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে দুই বছর বয়সী এক শিশু ও চার কিশোরসহ সাতজন গুলিবিদ্ধ হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে স্ট্রবেরি ম্যানশন বিভাগে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ জানায়, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে পশ্চিম নরিস স্ট্রিটের জেমস জি ব্লেইন স্কুলের বাইরে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে গুলি চালায় বন্দুকধারী। এ ঘটনায় সাতজন আহত হন। তাদের মধ্যে আহত চার কিশোর-কিশোরী স্থানীয় একটি স্কুলের শিক্ষার্থী বলে জানা যায়।

ফিলাডেলফিয়া পুলিশ হামলায় মোট তিনজন জড়িত বলে সন্দেহ করছে। হামলার পর তারা একটি গাড়িতে উঠে পালিয়ে যায়। পুলিশ তাদের গ্রেফতারে পুরো এলাকায় তল্লাশি চালাচ্ছে। তবে হামলার কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

এ বিষয়ে টুইটারে এক বিবৃতিতে ফিলাডেলফিয়ার মেয়র জিম কেনি বলেন, আহতদের একজনের অবস্থা আশঙ্কাজনক থাকলেও, বাকি সবাই স্থিতিশীল। ঘটনাটি আসলেই হৃদয়বিদারক। হামলাকারীদের খুব শিগগির গ্রেফতারের মাধ্যমে উপযুক্ত শাস্তির আওতায় আনা হবে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে বন্দুক হামলার ঘটনা ঘটছে। সর্বশেষ দেশটির ফ্লোরিডা রাজ্যে একটি হত্যাকাণ্ডের বিষয়ে খবর সংগ্রহের সময় এক সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় আহত হন সাংবাদিকের সঙ্গে থাকা নয় বছরের একটি মেয়ে শিশু ও তার মা।

তাছাড়া ১৭ ফেব্রুয়ারি মিসিসিপি অঙ্গরাজ্যে গুলি করে সাবেক স্ত্রীসহ ছয়জনকে হত্যা করেন ৫২ বছর বয়সী এক ব্যক্তি। তার আগে ১৪ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে বন্দুক হামলায় তিনজন নিহত হন। সূত্র: রয়টার্স

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ