October 7, 2024 - 8:21 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদ৩ দিনব্যাপী সার্টিফিকেট কোর্স করাবে বিএসইসি

৩ দিনব্যাপী সার্টিফিকেট কোর্স করাবে বিএসইসি

spot_img

নিজস্ব প্রতিবেদক : আগামী ২৪, ২৫ ও ২৬ ফেব্রুয়ারি, ২০২৩ বিএসইসি’র নিজস্ব তত্ত্বাবধানে তালিকাভূক্ত কোম্পানির সেক্রেটারি, সিএফও এবং এমডিদের জন্য একটি সার্টিফিকেট কোর্সের আয়োজন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

যা আগামী ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় শুরু হয়ে চলবে রাত সাড়ে ৯টা পর্যন্ত। পরের দিন ২৫ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে চলবে রাত সাড়ে ৯টা পর্যন্ত। তারপর ২৬ ফেব্রুয়ারি সকাল ৯টায় শুরু হয়ে বিকেল ৩টায় শেষ হবে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

৩ দিনব্যাপী বিএসইসি’র সার্টিফিকেট কোর্সে রির্সোস পারসন হিসেবে উপস্থিত থাকবেন বিএসইসি’র চেয়ারম্যান, কমিশনার, নির্বাহী পরিচালক ও পরিচালক পদ-মর্যাদা সম্পন্ন অন্যান্য কর্মকর্তাগণ।

এতে প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত থাকবেন সকল তালিকাভূক্ত কোম্পানির এমডি, সিএফও এবং সিএসগণ।

উক্ত সার্টিফিকেট কোর্সটি বিএসইসি’র নিজস্ব অডিটোরিয়ামে নিজ তত্ত্বাবধানে পরিচালিত হবে। যার মূল উদ্দেশ্য হলো বিএসইসি কর্তৃক প্রণীত বিধি-বিধান, বিধি-নিষেধ, কর্পোরেট গর্ভনেন্স, ইনসাইডার ট্রেনিং, পিএসআই ও নানা রকম রুলস-রেগুলেশন কিভাবে লিস্টেট কোম্পানিতে পরিপালিত হবে সে বিষয়ে প্রশিক্ষণ দানই এই কোর্সের মূল উদ্দেশ্য।

এছাড়াও স্টক মার্কেটের সাথে সম্পৃক্ত এসএমই প্ল্যাটফর্ম, লিস্টিং রেগুলেশন পাবলিক ইস্যু রুলস ও সারা বছর ব্যাপি লিস্টেট কোম্পানিতে অবশ্যই পরিপালিত কমপ্লায়েন্সসমূহ সম্পর্কে বিশদ পর্যালোচনা ও প্রশিক্ষন এবং শেষে সার্টিফিকেট বিতরণ।

বিএসইসি কর্তৃক উল্লেখিত এই সার্টিফিকেট কোর্সটি সম্পন্ন করলে একটি লিস্টেট কোম্পানি সারা বছর কিভাবে পরিচালিত হবে এবং এমডি, সিএফও ও সিএসগণকে বাধ্যতামূলকভাবে যেসব কমপ্লায়েন্স করতে হয় সে সম্পর্কে পরিষ্কার একটি গাইড লাইন পেয়ে যাবেন।

সুতরাং কোর্সটি যারা করতে চান সে সকল সিএফও, সিএস ও এমডিগণ যারা বিএসইসি’র চিঠি পাননি তারা বিস্তারিত জানতে নিচের প্রোগ্রাম শিডিউলটি দেখতে পারেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ