October 8, 2024 - 5:39 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশএম এ আহাদ আধুনিক কলেজে নবীন বরণ

এম এ আহাদ আধুনিক কলেজে নবীন বরণ

spot_img

তিমির বনিক, ষ্টাফ রিপোর্টার: নানান আয়োজনের মধ্য দিয়ে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের পাইকপাড়া এম এ আহাদ আধুনিক কলেজের নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। কলেজ প্রাঙ্গনে আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানে নবীনদের হাতে তুলে দেয়া হয় ফুল ও ডায়েরি। পাশাপাশি কলেজের এইচএসসি প্রথম ব্যাচের উত্তীর্ণদের অভ্যর্থনা ও উপহার প্রদান করা হয়। দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও নবীন এবং এইচএসসি উত্তীর্ণদের উপস্থিতিতে অনুষ্ঠানটি মিলনমেলায় পরিণত হয়। উক্ত অনুষ্ঠানে অংশ নিতে সূদুর নিউইয়র্ক থেকে ছুটে আসেন কলেজের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আব্দুল আহাদ, উনার বড় বোন কলেজের স্থায়ী দাতা সদস্য লুৎফুন্নেছা খানম, সহধর্মিণী কলেজের স্থায়ী দাতা সদস্য নিউইয়র্ক সিটি স্কুল শিক্ষক সালমা সুলতানাসহ প্রতিষ্ঠাতা পরিবারের সদস্যগণ। সকাল ১১টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত চলে নানা অনুষ্ঠানমালা।

শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের হৃদয় নিংড়ানো বক্তব্যে অভিভূত হন অতিথিরা। অতিথিদের বক্তব্যেও এই প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিয়ে যেতে আমৃত্যু কাজ করার অঙ্গীকারের কথা ফুটে উঠেছে। এলাকাবাসীকে সাথে নিয়ে এই পিছিয়ে পড়া অঞ্চলকে শিক্ষার আলোয় আলোকিত করতে চান তারা। বিশেষ করে মেয়েদের পড়ালেখার অগ্রগতিতে কলেজটি ভবিষ্যতে অগ্রণী ভূমিকা পালন করবে বলে মনে করেন এমন অভিমত ব্যক্ত করেন সকলেই।
পাইকপাড়া এম এ আহাদ আধুনিক কলেজ সাংগঠনিক কমিটির সভাপতি মোঃ সামছুল হকের সভাপতিত্বে এবং কলেজের পৌরনীতি ও সুশাসন বিষয়ের প্রভাষক মোঃ আলাউদ্দিন কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অত্র কলেজের প্রতিষ্ঠাতা, নিউইয়র্ক প্রবাসী মোহাম্মদ আব্দুল আহাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অত্র কলেজের স্থায়ী দাতা সদস্য লন্ডন প্রবাসী লুৎফুন্নেছা খানম, কলেজের স্থায়ী দাতা সদস্য নিউইয়র্ক সিটি স্কুলের শিক্ষক সালমা সুলতানা, কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজল উদ্দিন আহমদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ চিন্ময় দে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাজীপুর ইউনিয়ন আওয়ামীলাগের সভাপতি সৈয়দ অনু মিয়া, পাইকপাড়া এম এ আহাদ আধুনিক কলেজ সাংগঠনিক কমিটির সম্পাদক, সাংবাদিক ছয়ফুল আলম সাইফুল, ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য নিখিল চন্দ্র মল্লিক ও লোকমান আহমদ চৌধুরী, অভিভাবক জগদীশ দেবনাথ, বিশিষ্ট ব্যবসায়ী জহিরুল ইসলাম জসিম, হাফিজ মইনুল ইসলাম।

অনুষ্ঠানে প্রভাষকদের মধ্যে বক্তব্য রাখেন ইংরেজি প্রভাষক মোঃ মইনুল ইসলাম, বাংলা প্রভাষক ফারহানা জান্নাত, যুক্তিবিদ্যা প্রভাষক পিংকি রানী সাহা। এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে থেকে বক্তব্য রাখে মারজিয়া ফারজানা, সোনিয়া ফেরদৌস ছনি, রিপন দাস। শুভেচ্ছা বক্তব্য রাখে দ্বাদশ শ্রেণির ছাত্রী ফাতেমা আক্তার ও মাহমুদা জান্নাত মাহা, নবীন শিক্ষার্থীদের পক্ষে আয়েশা বেগম, সুইটি বেগম ও তুহিন আহমদ। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করে দ্বাদশ শ্রেণির ছাত্র মাজহারুল ইসলাম, গীতা পাঠ করে প্রান্ত চন্দ্র দাস। অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ ও প্রভাষকদের পক্ষ থেকে প্রধান অতিথি মোহাম্মদ আব্দুল আহাদ ও স্থায়ী দাতা সদস্য সালমা সুলতানাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ রুমন দাস, বাল্য বিবাহ রোধে বিশেষ নাটিকা পরিবেশন করে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সোনিয়া, নাবিলা, মাহমুদা, মাজহারুল, সাইফুর, বিজয়, হুছন আলী প্রমূখ।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ