October 7, 2024 - 1:24 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদআইএলএফএল এর ২৬১তম পর্ষদ সভা অনুষ্ঠিত

আইএলএফএল এর ২৬১তম পর্ষদ সভা অনুষ্ঠিত

spot_img

নিজস্ব প্রতিবেদক : যুৎসই পরিকল্পনা ও এর বাস্তবায়ন দুয়ে মিলেই প্রতিষ্ঠানের উন্নতি। আর যদি কোন দুর্বল আর্থিক প্রতিষ্ঠান যখন নতুন বছরের কর্ম পরিকল্পনা করে লক্ষ্যমাত্রা নির্ধারণ করে বুঝতে হবে প্রতিষ্ঠানটি পুনরজ্জীবিত হচ্ছে এবং ধীরে ধীরে শির উন্নত করছে। এমনটি হয়েছে ইন্টারন্যাশনাল লিজিং এন্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড এর ক্ষেত্রে। যেখানে প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ তাদের মাস ওয়ারী লক্ষ্যমাত্রা অর্জনে ২০২৩ সালের কর্ম পরিকল্পনা তৈরি করে।

আর্থিক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিং এন্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (আইএলএফএসএল) এর ২৬১ তম পর্ষদ সভা অনুষ্ঠিত হয়েছে জানুয়ারি ৫, ২০২৩, বৃহস্পতিবার কোম্পানির প্রধান কার্যালয়ে।

আইএলএফএসএল এর পরিচালনা পর্ষদের কোর্ট কর্তৃক নিয়োগকৃত চেয়ারম্যান সাবেক শিক্ষা সচিব জনাব মো. নজরুল ইসলাম খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত পর্ষদ সভায় অংশ নেন প্রতিষ্ঠানটির স্বতন্ত্র পরিচালক– জনাব সৈয়দ আবু নাসের বখতিয়ার আহমেদ, সিনিয়র জেলা ও দায়রা জজ (অবঃ) জনাব মো. সফিকুল ইসলাম, (অবঃ) ব্রিগেডিয়ার জেনারেল মো: মেফতাউল করিম, ব্যারিস্টার মুহাম্মদ আশরাফ আলী , জনাব মো: এনামুল হাসান এবং ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মো: মশিউর রহমান প্রমুখ।

উক্ত সভায় উপস্থাপিত কর্মপরিকল্পনা পর্যালোচনা পূর্বক পরিচালনা পর্ষদ প্রত্যেক বিভাগকে কার্যকরী গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করেন ।
ব্যবসায়ী বিভাগ সমূহ তাদের ঋণ বিতরনের পরিকল্পনা উপস্থাপন করেন। পাশাপাশি বিগত বছর গুলতে বিনিয়োগকৃত ঋণ সমূহ থেকে আদায় করার পরিকল্পনা উপস্থাপন করে।

২০২৩ সালে ঋণ বিতরণ এর পরিকল্পনা এসএমই বিভাগ দ্বারা উপস্থাপিত হয়। পরিচালনা পর্ষদ উক্ত তথ্যের প্রেক্ষিতে এসএমই বিভাগের পরিকল্পনা মোতাবেক মোট বিনিয়োগের বিপরীতে মোট আয় কত হবে তা সুস্পষ্টভাবে উল্লেখ করার পরামর্শ প্রদান করে।

পরিচালনা পর্ষদ লায়াবিলিটি ম্যানেজমেন্ট বিভাগের উপস্থাপিত নগদায়ন পরিকল্পনা পর্যালোচনাপূর্বক অর্থ সঞ্চয়ে আগ্রহী মানুষদের উৎসাহ বৃদ্ধি ও আস্থা অর্জন করতে নতুন আমানতকারীদের প্রয়োজনে নগদায়নের যথা সময়েই অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানের ক্রমবর্ধমান দায় কমানোর জন্য সুদ সমর্পণকারী আমানতকারীদের আমানত নগদায়নে অগ্রাধিকার দেওয়া হয়।

এছাড়াও পর্ষদ অভিনব পরিকল্পনার মাধ্যমে বিভিন্ন শ্রেণীর আমানতকারীদের মধ্যে অলাভজনক প্রতিষ্ঠানের নগদায়নের মাধ্যমে সর্বোচ্চ সনতুষ্টি নিশ্চিত করার আহবান করেন।

লিগ্যাল বিভাগ সভায় উপস্থিত তথ্যের ভিত্তিতে পরিচালনা পর্ষদ পর্যালোচনা পূর্বক মোট মামলার সংখ্যা, মামলাকৃত অর্থের পরিমাণ ও নিষ্পত্তিকৃত মামলার সংখ্যার বছর ভিত্তিক তালিকা প্রস্তুত করে উপস্থাপনের নির্দেশ প্রদান করে। এছাড়াও পর্ষদ কোন কোন মামলা কোন পর্যায়ে রয়েছে তা উল্লেখ করে ভবিষ্যতে সম্ভাব্য মামলা নিষ্পত্তির সংখ্যা ও পরিকল্পনা উপস্থাপনের নির্দেশ প্রদান করে।

এছাড়া ও প্রতিটি বিভাগ বিগত বছর গুলোর অর্জন ও বিভাগীয় ব্যয় সংক্রান্ত তথ্য উপস্থাপন করে এবং ২০২৩ সালের প্রতিষ্ঠানের সম্ভাব্য আয় ব্যয় উপস্থাপন করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ