October 7, 2024 - 5:34 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeখেলাধূলাভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন মেসুত ওজিল

ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন মেসুত ওজিল

spot_img

স্পোর্টস ডেস্ক : তুরস্ক ও সিরিয়া সীমান্তবর্তী এলাকায় আঘাত হানা ৭.৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়েই চলেছে। তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে এখন পর্যন্ত ১৫ হাজারের বেশি মানুষের প্রাণহানি হয়েছে বলে খবর পাওয়া গেছে। এর মধ্যে এখন পর্যন্ত তুরস্কে ১২ হাজার ৩৯১ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। অপরদিকে, সিরিয়ায় উদ্ধার করা মরদেহের সংখ্যা তিন হাজার ছুঁই ছুঁই।

হতাহতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। দিন রাত এক করে উদ্ধারকাজে ব্যস্ত সময় পার করছেন উদ্ধারকর্মীরা। এমন সংকটময় মূহুর্তে এগিয়ে আসলেন তুর্কি বংশোদ্ভূত সাবেক জার্মান তারকা ফুটবলার মেসুত ওজিল।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের নিয়ে একটি পোস্ট করেন ওজিল। ক্যাপশনে লেখেন, ‘একসঙ্গে আমরা কঠিন সময়ে যেকোনো কিছুই অর্জন করতে পারি। এই পরিস্থিতি সামাল দিতে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।’

ওজিলের পূর্বপুরুষরা থাকতেন তুরস্কে। আর পূর্বপুরুষদের ভিটেমাটিকে নিজের মনে করেন ওজিল। তবে তুর্কি প্রীতির জন্য কম কথা শুনতে হয়নি সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকাকে। অসহায় মুসলমানদের পক্ষে সবসময় কথা বলতে দেখা যায় ওজিলকে।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ানের সঙ্গে সাক্ষাত করায় তাকে জার্মান দল থেকে বাদ দেওয়া হয়।

তবে তারপরও থেমে থাকেননি ওজিল। চালিয়ে গেছেন সামাজিক বিভিন্ন কর্মকান্ড। নিজের ফুটবল ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছেন মেসুত ওজিল। বারবার ইনজুরির কবলে পড়ায় তুরস্কের ক্লাব ইস্তানবুল বাসাখসেহিরির সঙ্গে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন ৩৪ বছর বয়সী সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা। ফুটবল থেকে সরে দাঁড়াচ্ছেন এই তারকা।

বিশ্বের অন্যতম সেরা প্লেমেকার হিসেবে ওজিলকে ধরা হয়। ওজিলের পেশাদার ক্যারিয়ারের শুরু জার্মান ক্লাব শালকের হয়ে। এরপর যোগ দেন বুন্দেসলিগার ওয়ের্ডার ব্রেমেনে। ক্লাব ফুটবলে আর্সেনাল ও রিয়াল মাদ্রিদের গুরুত্বর্পূণ সদস্য ছিলেন তিনি।

রিয়ালের জার্সিতে লা লিগা ও কোপা দেল রে জয়ের পর ২০১৩ সালে ইংল্যান্ডে যাওয়ার সিদ্ধান্ত নেন ওজিল। ৪৩ মিলিয়ন পাউন্ডে যোগ দেন আর্সেনালে। জার্মানির জার্সিতে ২০০৯-২০১৮ সাল পর্যন্ত খেলেন ওজিল। জার্মানির হয়ে ২০১৪ বিশ্বকাপ জয়ে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

আরও পড়ুন:

ভূমিকম্পে প্রাণ হারালেন গোলকিপার ইউপ তুরকাসলান

২০৩০ বিশ্বকাপ আয়োজন করতে চায় ৪ দেশ

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ