October 7, 2024 - 12:25 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যঅর্থ-বাণিজ্যতুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প : আজ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জাতীয় পতাকা থাকবে অর্ধনমিত

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প : আজ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জাতীয় পতাকা থাকবে অর্ধনমিত

spot_img

নিজস্ব প্রতিবেদক : ভয়াবহ ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ার ব্যাপক প্রাণহানির ঘটনায় দেশের সকল ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে দেশের সব তফসিলি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়, সাম্প্রতিক ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ার নাগরিকদের মৃত্যুতে বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে ১ দিনের শোক পালন করা হবে। এ উপলক্ষ্যে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় এবং সকল শাখা ও অফিসগুলোর ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে আজ (৯ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার সারাদেশে এ শোক পালনের তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বৃহস্পতিবার বাংলাদেশের সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনগুলো জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। একই সঙ্গে নিহতদের আত্মার শান্তির জন্য দেশের সব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

সোমবার ভোর ৪টা ১৭মিনিটে তুরস্ক-সিরিয়ায় আঘাত হানে ৭ দশমিক ৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্প। তুরস্ক-সিরিয়ায় চলতি শতাব্দীর ভয়াবহতম এ ভূমিকম্পে নিহতের সংখ্যা প্রায় ১৫ হাজার।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ