October 8, 2024 - 3:21 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশবিভাগীয় শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত কমলগঞ্জের ইমাম উদ্দিন

বিভাগীয় শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত কমলগঞ্জের ইমাম উদ্দিন

spot_img

তিমির বনিক, ষ্টাফ রিপোর্টার: দ্বীনের পথে আলো ছড়িয়ে দিতে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক প্রশিক্ষণপ্রাপ্ত সিলেট বিভাগের শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হয়েছেন মাওলানা মুফতি মো. ইমাম উদ্দিন।

মাওলানা মুফতি মো. ইমাম উদ্দিন মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের আধকানি গ্রামের মো. আব্দুন নূরের তৃতীয় ছেলে ও পূর্ব জালালপুর বায়তুন নাজাত জামে মসজিদের ইমাম ও খতিবের দায়িত্ব পালন করছেন। একই সাথে তিনি বাংলাদেশ আঞ্জুমানে আল-ইসলাহ আদমপুর ইউনিয়ন শাখার প্রচার সম্পাদক।

গত মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ইসলামিক ফাউন্ডেশন সিলেট বিভাগীয় কার্যালয় থেকে তাকে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম হিসেবে নির্বাচিত করে ঘোষণা করা হয়।

এর আগে মাওলানা মুফতি মো. ইমাম উদ্দিন ২০১৫ সালে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক পরিচালিত ইমাম প্রশিক্ষণ একাডেমী সিলেট থেকে নিয়মিত ইমাম প্রশিক্ষণ গ্রহণ করে সাধারণ মানুষের কাছে প্রশিক্ষণ লব্ধ জ্ঞান কাজে লাগিয়ে আর্থসামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখেছেন।

তিনি গেল বছরের ২০২২ সালের ২৬ শে মার্চ মৌলভীবাজারের শ্রেষ্ঠ ইমাম নির্বাচন হন। পরবর্তীতে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম বাছাই পরীক্ষায় অংশগ্রহণ করেও সিলেট বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হন। চলতি বছরের আগামী ১৪ ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিতব্য জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম বাছাই পরীক্ষায় অংশ নেবেন মাওলানা মো. ইমাম উদ্দিন জানান।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ