October 7, 2024 - 7:39 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeআইন-আদালতকক্সবাজারে হত্যা মামলায় বাবা মা-ছেলের যাবজ্জীবন কারাদণ্ড

কক্সবাজারে হত্যা মামলায় বাবা মা-ছেলের যাবজ্জীবন কারাদণ্ড

spot_img

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারে একটি হত্যা মামলায় মা, বাবা ও ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বেলা সাড়ে ৩টার দিকে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৫ এর বিজ্ঞ বিচারক নিশাত সুলতানা এ রায় ঘোষণা করেন।

একইসাথে দণ্ডিত আসামির একজনকে ৫০ হাজার টাকা এবং অপর ২ আসামির প্রত্যেককে ৩০ হাজার টাকা করে অর্থদণ্ড ও অনাদায়ে আরো এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ফরিদুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডিতরা হলো- মো. মঞ্জুর প্রকাশ কল ও তার ছেলে মো. ফোরকান এবং মো. মঞ্জুর প্রকাশ কলের স্ত্রী আমিনা খাতুন। তাদের প্রত্যেকের বাড়ি টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী গ্রামে।

পিপি ফরিদুল আলম বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় রায়ে বিচারক নিশাত সুলতানা আসামি মো. ফোরকান, পিতা মঞ্জুর, মাতা আমিনা খাতুনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। এর মধ্যে মো. ফোরকান পলাতক রয়েছে তাকে ৫০ হাজার টাকা, তার পিতা মো. মঞ্জুর প্রকাশ কল এবং মাতা আমিনা খাতুনকে ৩০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করেন। অর্থদণ্ড অনাদায়ে প্রত্যেককে আরো এক বছর করে বিনাশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৭ আগস্ট সন্ধ্যা কক্সবাজারের টেকনাফের বাহারছরা ইউনিয়নের উত্তর শীলখালীর বাইল্যারছড়া গ্রামের খুরশিদা বেগমের ছেলে আবদুল করিমকে পূর্ব শত্রুতার জের ধরে মারধর করে আসামিরা। এরপর আবদুল করিমকে মুমূর্ষু অবস্থায় প্রথমে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে পরদিন অর্থাৎ ২০১৯ সালের ২৮ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় নিহত আবদুল করিম এর মা খুরশিদা বেগম বাদী হয়ে টেকনাফ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ৩ বছর পর বিচারিক কার্যক্রম শেষে মামলার রায় ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ