জুলাই ২৩, ২০২৪ - ১১:৪৪ অপরাহ্ণ
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যঅর্থ-বাণিজ্যঈদে বেনাপোল স্থলবন্দরে আমদানি-রফতানি ৫দিন বন্ধ

ঈদে বেনাপোল স্থলবন্দরে আমদানি-রফতানি ৫দিন বন্ধ

spot_img

কর্পোরেট সংবাদ ডেস্ক : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বেনাপোল স্থলবন্দর দিয়ে টানা পাঁচদিন (১৪ থেকে ১৮ জুন) আমদানি-রফতানি বন্ধ থাকবে। এ তথ্য নিশ্চিত করেছেন বেনাপোল কাস্টমস সিঅ্যান্ডএফ স্টাফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান। তিনি বলেন, ঈদের বন্ধের আগেই পচনশীল পণ্য অগ্রাধিকার ভিত্তিতে খালাস সম্পন্ন হয়েছে। তবে বন্ধে অনেক পণ্যবাহী ট্রাক আটকা পড়বে।

ভারতের পেট্রাপোল সিঅ্যান্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী বলেন, ১৭ জুন ঈদুল আযহা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আগামী ১৪ থেকে ১৮ জুন বাংলাদেশে সরকারি ছুটি থাকবে। এ জন্য দুই দেশের মধ্যে পাঁচ দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে মর্মে একটি চিঠি পেয়েছি।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম বলেন, পাঁচদিন আমদানি-রফতানি বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে। এ সময় সাধারণত যাত্রী যাতায়াত একটু বেশি থাকে, সে জন্য ডেস্ক এবং অফিসার সংখ্যা বাড়ানো হয়েছে।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল করিম বলেন, ১৪ জুন থেকে শুরু হচ্ছে সরকারি ছুটি, চলবে ১৮ জুন পর্যন্ত। আগামী ১৯ জুন সকাল থেকে আবার আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে।

অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ