জুলাই ২৩, ২০২৪ - ১১:৪৫ অপরাহ্ণ
Homeসারাদেশ ও রাজনীতিরাজনীতিমোহাম্মদ নাসিম ছিলেন রাজপথের পরীক্ষিত সৈনিক: হানিফ

মোহাম্মদ নাসিম ছিলেন রাজপথের পরীক্ষিত সৈনিক: হানিফ

spot_img

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ শহিদ এম মনসুর আলীর উত্তরাধিকার মোহাম্মদ নাসিম ছিলেন রাজপথের পরীক্ষিত সৈনিক। আওয়ামী লীগের যেকোন আন্দোলন সংগ্রামে তিনি ছিলেন মিছিলের অগ্রভাগের নেতা। বিএনপি জামাতের জেলজুলুম নির্যাতনকে উপেক্ষা করে তিনি মানুষের অধিকার রক্ষায় জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে কাজ করে গেছেন। নেতাকর্মিদের বিপদে ফেলে তিনি কখনই পালিয়ে যাননি। তার জ্বালাময়ী বক্তব্য ছিলো নেতাকর্মিদের সামনে এগিয়ে যাবার মূল প্রেরণা।

একদিকে যেমন আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়েছেন তেমনি দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে বিভিন্ন সময়ে তিনি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার সাংগঠনিক দক্ষতার কারণে দল তাকে চৌদ্দদলের মুখপাত্রর দায়িত্ব দিয়েছিলেন।’

বৃহস্পতিবার বেলা এগারটায় কাজিপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি। দিবসটির শুরুতে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে মোহাম্মদ নাসিমের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলীয় নেতাকর্মিরা।

এরপর শহিদ এম মনসুর আলী মিলনায়তনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়াম লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দিন। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, নাসিম তনয় তানভীর শাকিল জয় এমপি, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, সহ সভাপতি আবু ইউসুফ সূর্য, কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, কাজিপুর পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার প্রমূখ।

এরপর কাজিপুর পাবলিক লাইব্রেরির আয়োজনে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় দশজনকে মোহাম্মদ নাসিম স্মৃতি সম্মাননা প্রদান করা হয়। পরে মরহুমের আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়েছে।

অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ