জুলাই ২৪, ২০২৪ - ৩:৫১ পূর্বাহ্ণ
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদবাংলাদেশ ব্যাংক এসআরইইউপি প্রজেক্ট থেকে সম্মানজনক স্বীকৃতি পেলো আইপিডিসি ফাইন্যান্স

বাংলাদেশ ব্যাংক এসআরইইউপি প্রজেক্ট থেকে সম্মানজনক স্বীকৃতি পেলো আইপিডিসি ফাইন্যান্স

spot_img

কর্পোরেট ডেস্ক : ‘প্রোগ্রাম টু সাপোর্ট সেফটি রেট্রোফিটস অ্যান্ড এনভায়রনমেন্টাল আপগ্রেডস ইন বাংলাদেশি রেডিমেড গার্মেন্ট সেক্টর প্রজেক্ট’ বা সংক্ষেপে এসআরইইউপি স্কিমের অধীনে আইপিডিসি ফাইন্যান্স পিএলসি. প্রদত্ত লোনে আরএমজি খাতের প্রতিষ্ঠান কনসেপ্ট নিটিং লিমিটেড-এর বায়োলজিক্যাল এফ্লুয়েন্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট (ইটিপি) স্থাপনের জন্য আইপিডিসি ও কনসেপ্ট নিটিং লিমিটেড যৌথভাবে পুরস্কার লাভ করে। পরিবেশবান্ধব প্রজেক্ট অর্থায়নে আইপিডিসি’র যে প্রতিশ্রুতি এই প্রজেক্ট তারই প্রতিফলনস্বরূপ। এই প্রজেক্টে এসআরইইউপি, বাংলাদেশ ব্যাংকের দিকনির্দেশনার প্রতি আইপিডিসি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

রাজধানীর র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে এসআরইইউপি প্রজেক্ট-এর অধীনে পরিবেশবান্ধব প্রজেক্ট সফলভাবে সম্পাদনের জন্য আর্থিক প্রতিষ্ঠান ও আরএমজি সেক্টরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে স্বীকৃতি জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। এই আয়োজনেই উল্লেখিত পুরস্কারটি ঘোষণা করা হয়।

উল্লেখ্য, এসআরইইউপি প্রজেক্ট হলো বাংলাদেশ ব্যাংক-এর (এএফডি, ইইউ এবং কেএফডব্লিউ-এর সহযোগিতায়) একটি উদ্যোগ যার মাধ্যমে আরএমজি সেক্টরে সামাজিক ও পরিবেশগত টেকসই উন্নয়নকে উৎসাহিত করা হয়।

একটি দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে আইপিডিসি গ্রিন ফাইন্যান্সিং বিষয়ে এবং বাংলাদেশ ব্যাংক থেকে স্বল্প ব্যয়ে ফান্ড সংগ্রহ নিয়ে সচেতনতা সৃষ্টিতে কাজ করে থাকে। এরই আলোকে আইপিডিসি ফাইন্যান্স পিএলসি. আরএমজি খাতের গ্রাহক প্রতিষ্ঠান কনসেপ্ট নিটিং লিমিটেড-এর বায়োলজিকাল ইটিপি নির্মাণের জন্য অর্থায়ন করার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক এসআরইইউপি-এর অনুমোদনের জন্য আবেদন করে। আর্থিক প্রতিষ্ঠান হিসেবে আইপিডিসি-কে প্রজেক্টের সঙ্গী হিসেবে বেছে নেওয়ায় গ্রাহক প্রতিষ্ঠানকে আইপিডিসি ধন্যবাদ জানায়। পরবর্তীতে প্রজেক্টটি সফলভাবে সম্পন্ন হওয়ায় আইপিডিসি ও কনসেপ্ট নিটিং লিমিটেডকে পুরস্কৃত করার সিদ্ধান্ত নেয়।

আইপিডিসি ফাইন্যান্স পিএলসি.-এর ম্যানেজিং ডিরেক্টর রিজওয়ান দাউদ সামস, কনসেপ্ট নিটিং লিমিটেড-এর পরিচালক ফাহিমা আক্তার সহ উভয় প্রতিষ্ঠানের আরও ক’জন প্রতিনিধি এই আয়োজনে উপস্থিত হন। বাংলাদেশ ব্যাংক-এর ডেপুটি গভর্নর নূরুন নাহার, নির্বাহী পরিচালক ড. মো. কবির আহাম্মদ, পরিচালক এবং প্রকল্প পরিচালক (এসআরইইউপি) মনি শংকর কুণ্ড, অতিরিক্ত পরিচালক (এসআরইইউপি) ইস্মেত ক্বয়েস বাংলাদেশ ব্যাংক, এএফডি, কেএফডাব্লিউ, ইইউ ও অন্যন্য আরও কিছু সংগঠনের আরও ক’জন কর্মকর্তা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ