জুলাই ২৭, ২০২৪ - ১২:৩৯ অপরাহ্ণ
Homeজাতীয়মৌলভীবাজার জেলায় যে বিষয়ে শ্রেষ্ঠ যারা

মৌলভীবাজার জেলায় যে বিষয়ে শ্রেষ্ঠ যারা

spot_img

তিমির বনিক, স্টাফ রিপোর্টার: মৌলভীবাজার জেলায় বিষয় ভিত্তিক ক্যাটাগরিতে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ শ্রেষ্ঠদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উদযাপন কমিটির আহ্বায়ক ও মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম এবং সদস্য সচিব ও মৌলভীবাজার জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফজলুর রহমান দ্বয়ের যৌথ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গত ৭ই মে তা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে মোট ১৯টি বিষয়ে বিভিন্ন ক্যাটাগরিতে ৩১টি শ্রেষ্ঠত্বের মধ্যে ৮টি প্রতিষ্ঠান এবং ২০জন ব্যক্তিকে এ সম্মাননা দেয়া হয়। রেঞ্জার বিষয়ে মৌলভীবাজার জেলায় কোন কার্যক্রম না থাকায় এ বিষয়ের ২জন ব্যক্তি ও ১টি প্রতিষ্ঠান সহ মোট ৩টির কোন নাম প্রকাশ করা হয়নি।

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উদযাপন কমিটি প্রণীত তালিকা নিম্নরূপ;-

শ্রেষ্ঠ শিক্ষার্থী বিষয়ে বিদ্যালয়ে ক্যাটাগরিতে মৌলভীবাজার সদরের দি ফ্লাওয়ার্স কেজি এন্ড হাই স্কুল এর দশম শ্রেণির শিক্ষার্থী নুসরাত খানম নওশীন, মাদ্রাসা ক্যাটাগরিতে মৌলভীবাজার সদরের মৌলভীবাজার টাউন কামিল মাদ্রাসা এর একাদশ শ্রেণির শিক্ষার্থী মোছাঃ খাদিজা মেহজাবিন, কলেজ ক্যাটাগরিতে কমলগঞ্জ উপজেলার বাংলাদেশ এয়ার ফোর্স শাহীন কলেজ শমশেরনগর এর একাদশ শ্রেণির শিক্ষার্থী তহোরা আজিজ জুবলী এবং কারিগরি ক্যাটাগরিতে রাজনগর উপজেলার রাজনগর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ এর সপ্তম সেমি শিক্ষার্থী তাওহিদা জান্নাত অমি।

শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক বিষয়ে বিদ্যালয় ক্যাটাগরিতে শ্রীমঙ্গল উপজেলার মনাই উল্লাহ আদর্শ উচ্চ বিদ্যালয় এর সহকারি শিক্ষক মোহাম্মদ আল আমিন, মাদ্রাসা ক্যাটাগরিতে মৌলভীবাজার সদরের উত্তর মুলাইন ফাজিল মাদ্রাসা এর সহকারি শিক্ষক মুর্শেদ আলম, কলেজ ক্যাটাগরিতে মৌলভীবাজার সদরের সৈয়দ শাহ মুস্তফা কলেজ এর প্রভাষক মোহাম্মদ আসআব্দুল্লাহ এবং কারিগরি ক্যাটাগরিতে রাজনগর উপজেলার রাজনগর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ এর ইন্সট্রাক্টর শিপন মিয়া।

শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান বিষয়ে বিদ্যালয় ক্যাটাগরিতে মৌলভীবাজার সদরের শাহ্ হেলাল উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক আব্দুল মতিন খান, মাদ্রাসা ক্যাটাগরিতে মৌলভীবাজার সদরের উলুয়াইল ইসলামিয়া আলিম মাদ্রাসা এর অধ্যক্ষ বশির আহমদ, কলেজ ক্যাটাগরিতে শ্রীমঙ্গল উপজেলার দ্বারিকাপাল মহিলা কলেজ এর অধ্যক্ষ সৈয়দ মোঃ মনসুরুল হক এবং কারিগরি ক্যাটাগরিতে রাজনগর উপজেলার রাজনগর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ এর অধ্যক্ষ সমীর কুমার ভৌমিক।

শ্রেষ্ঠ প্রতিষ্ঠান বিষয়ে বিদ্যালয়ে ক্যাটাগরিতে মৌলভীবাজার সদরের আলী আমজাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মাদ্রাসা ক্যাটাগরিতে মৌলভীবাজার সদরের মৌলভীবাজার টাউন কামিল মাদ্রাসা, কলেজ ক্যাটাগরিতে কমলগঞ্জ উপজেলার বাংলাদেশ এয়ার ফোর্স শাহীন কলেজ শমশেরনগর এবং কারিগরি ক্যাটাগরিতে রাজনগর উপজেলার রাজনগর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ।

শ্রেষ্ঠ স্কাউট বিষয়ে ছাত্র/ছাত্রী ক্যাটাগরিতে মৌলভীবাজার সদরের মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় এর দশম শ্রেণির শিক্ষার্থী আবু সাঈদ, শ্রেষ্ঠ গার্ল গাইডস বিষয় ছাত্রী ক্যাটাগরিতে মৌলভীবাজার সদরের আলী আমজাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় দশম শ্রেণির শিক্ষার্থী তাহিয়া তাবাসসুম ইসলাম, শ্রেষ্ঠ রোভার বিষয়ে ছাত্র/ছাত্রী ক্যাটাগরিতে শ্রীমঙ্গল উপজেলার শ্রীমঙ্গল সরকারি কলেজ এর প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শিক্ষার্থী অমল শীল, শ্রেষ্ঠ রেঞ্জার বিষয়ে ছাত্রী ক্যাটাগরিতে জেলায় রেঞ্জার না থাকায় কোন নাম প্রকাশ করা হয়নি এবং শ্রেষ্ঠ বিএনসিসি বিষয়ে ছাত্র/ছাত্রী ক্যাটাগরিতে শ্রীমঙ্গল উপজেলার ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় এর দশম শ্রেণীর শিক্ষার্থী অর্ক দেব বর্ধন।

শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ বিষয় ছাত্র/ছাত্রী ক্যাটাগরিতে কুলাউড়া উপজেলার নবীনচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় স্কাউট দল, শ্রেষ্ঠ গার্ল গাইডস গ্রুপ বিষয়ে ছাত্রী ক্যাটাগরিতে কুলাউড়া উপজেলার কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় ইউনিট, শ্রেষ্ঠ রোভার গ্রুপ বিষয়ে ছাত্র/ছাত্রী ক্যাটাগরিতে শ্রীমঙ্গল উপজেলার শ্রীমঙ্গল সরকারি কলেজ রোভার গ্রুপ, শ্রেষ্ঠ রেঞ্জার গ্রুপ বিষয়ে ছাত্রী ক্যাটাগরিতে জেলায় রেঞ্জার গ্রুপ না থাকায় কোন নাম প্রকাশ করা হয়নি এবং শ্রেষ্ঠ এনসিসি গ্রুপ বিষয়ে ছাত্র/ছাত্রী ক্যাটাগরিতে কমলগঞ্জ উপজেলার বাংলাদেশ এয়ার ফোর্স শাহীন কলেজ শমশেরনগর দল।

শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক বিষয় পুরুষ/মহিলা ক্যাটাগরিতে কুলাউড়া উপজেলার নবীনচন্দ্র মডেল উচ্চ বিদ্যালয় এর উডব্যাজার সোহেল আহমদ, শ্রেষ্ঠ গার্ল গাইডস শিক্ষক বিষয়ে মহিলা ক্যাটাগরিতে কমলগঞ্জ উপজেলার কমলগঞ্জ বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয় এর সহকারি শিক্ষক লুৎফুন নাহার বেগম, শ্রেষ্ঠ রোভার শিক্ষক বিষয়ে পুরুষ/মহিলা ক্যাটাগরিতে শ্রীমঙ্গল উপজেলার শ্রীমঙ্গল সরকারি কলেজ এর উডব্যাজার বিজন চন্দ্র দেবনাথ, শ্রেষ্ঠ রেঞ্জার শিক্ষক বিষয়ে মহিলা ক্যাটাগরিতে জেলায় রেঞ্জার শিক্ষক না থাকায় কোন নাম প্রকাশ করা হয়নি এবং শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক বিষয়ে পুরুষ/মহিলা ক্যাটাগরিতে শ্রীমঙ্গল উপজেলার ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় এর টিইউও আহসান হাবিব।

অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ