October 10, 2024 - 4:16 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশনড়াইলে পৃথক ঘটনায় ৩ জনের মৃত্যু

নড়াইলে পৃথক ঘটনায় ৩ জনের মৃত্যু

spot_img

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলে পৃথক ঘটনায় স্কুলশিক্ষক, মাদ্রাসাছাত্র ও নারীসহ তিন জনের মৃত্যু। নড়াইলে লিচু গাছ থেকে পড়ে দরিদ্র রেবেকা নামের এক নারী ফল বিক্রেতার মৃত্যু হয়েছে।

শনিবার (১১ মে) দুপুরে লিচু পাড়তে গিয়ে গাছ থেকে পড়ে প্রাণ হারান তিনি। নড়াইল পৌর এলাকার বেতবাড়িয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নড়াইল সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, স্বামীহারা রেবেকা একমাত্র সন্তানকে নিয়ে শহরের কুড়িগ্রাম এলাকায় ভাড়া থাকতেন। মানুষের গাছ থেকে লিচু, সফেদা, বেল, পেয়ারাসহ নানান মৌসুমী ফল কিনে এবং নিজে পেড়ে নিয়ে শহরের জনাকীর্ণ বিভিন্ন মোড়, ফুটপাত ও বাজারে বিক্রি করে জীবন চলতো মা-ছেলের।

শনিবার দুপুরে নড়াইল পৌর এলাকার বেতবাড়িয়া এলাকায় রসুল মিয়ার গাছ থেকে লিচু পাড়তে গিয়ে গাছ থেকে পড়ে যান তিনি। কিন্তু নির্জন বাগানের মধ্যে কেউ জানতে না পারায় তাকে উদ্ধারে কেউ এগিয়ে না আসায় – সেখানে অন্তত এক ঘণ্টা পর্যন্ত পড়ে থাকতে হয় রেবেকাকে। পরে একটি শিশু ঘুরতে ঘুরতে সেখানে গিয়ে রেবেকাকে এভাবে পড়ে থাকতে দেখে বাড়ি ফিরে জানায়। তখন আশপাশের মানুষ তাকে উদ্ধার করলেও তারা তীব্র বৃষ্টির কারণে চিকিৎসা দিতে হাসপাতাল নিতে ব্যর্থ হয়। পরে দুপুরের পর বৃষ্টি থামলে হাসপাতালে নেওয়া হলে কিছুক্ষণের মধ্যে তিনি মারা যান।

অপরদিকে নড়াইলের চিত্রা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়া রায়হান শিকদার (১৮) নামের মাদ্রাসাছাত্রের মরদেহ উদ্ধার করেছে ডুবুরি দল । গত রাত ১১টার দিকে চিত্র নদীর দলজিতপুর থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইল ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মাসুদ রানা।

শনিবার (১১ মে) দুপুর আড়াইটার দিকে সদর উপজেলার ধোন্দায় এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ রায়হান শিকদার একই উপজেলার নাকশী গ্রামের সাইফুল শিকদারের ছেলে। তিনি নড়াইল পৌরসভার দুর্গাপুরের উসমান বিন আফফান (রা.) মাদ্রাসায় কওমি বিভাগে পড়াশোনা করতেন।

রাহানের মামা মামুন জানান, শনিবার দুপুরের দিকে মাদ্রাসা থেকে মামা বাড়ি ধোন্দায় বেড়াতে এসেছিল রায়হান। খেলাধুলা পছন্দ করায় মামা বাড়ি এসেই মামার গেঞ্জি গায়ে জড়িয়ে একটি মাঠে স্থানীয়দের সঙ্গে ফুটবল খেলতে নামে। খেলা শেষে তাদের সঙ্গে পার্শ্ববর্তী চিত্রা নদীতে গোসল করতে নামে রায়হান। তবে সে ভালো সাঁতার জানত না। সে একটি কলা গাছের অংশ বুকে নিয়ে ভেসে ভেসে গোসল করছিল। পরে হঠাৎ তার সঙ্গীরা দেখে রায়হান তাদের আশেপাশে নেই। এরপর অনেক খোঁজাখুঁজি করলেও তার কোন সন্ধান মেলেনি। পরে ফায়ার সার্ভিসকে জানানো হয়।

এ ব্যাপারে নড়াইল ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মাসুদ রানা বলেন, খুলনা বিভাগে একটিমাত্র ডুবুরি ইউনিট। তারা বাগেরহাটের রামপালে পশুর নদীতে ছিল। সেখান থেকে রওনা দিয়ে নড়াইলে পৌঁছেই রাতে অভিযান পরিচালনা করে গতরাত ১১টার দিকে দলজিৎ পুর নামক স্থানের চিত্রা নদী থেকে মরদেহ উদ্ধার করে।

এদিকে নড়াইলের লোহাগড়ায় সড়ক দুর্ঘটনায় আহত চুন্নু মোল্যা (৫৫) নামে এক স্কুলশিক্ষক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

শনিবার (১১ মে) দিবাগত রাতে ঢাকার একটি হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে গত বৃহস্পতিবার (৯ মে) সকালে লোহাগড়া পৌরসভার লক্ষীপাশা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

লোহাগড়া থানা পুলিশের পৌরসভা বিট অফিসার উপ-পরিদর্শক (এসআই) মো. তৌফিক হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত চুন্নু মোল্যা পৌরসভার গোপীনাথপুর গ্রামের হাফিজার মোল্যার ছেলে। তিনি স্থানীয় রাজুপুর কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষক ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত বৃহস্পতিবার (৯ মে) সকালে বাইসাইকেলযোগে শিক্ষক চুন্নু মোল্যা লক্ষীপাশা চৌরাস্তার দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে লক্ষীপাশা পল্লী বিদ্যুৎ অফিসের সামনে পৌঁছালে দ্রুত গতির একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দিলে তিনি পড়ে গিয়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠান। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শনিবার দিবাগত রাতে তার মৃত্যু হয়।

এ বিষয়ে লোহাগড়া থানা পুলিশের পৌরসভা বিট অফিসার উপ-পরিদর্শক (এসআই) মো. তৌফিক হাসান বলেন, সড়ক দুর্ঘটনায় আহত ওই ব্যক্তির মৃত্যুর সংবাদ জেনেছি। এ ঘটনায় খোঁজখবর নিয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

Impact and Prospects of Bancassurance in the Socio-Economic Landscape of Bangladesh

Mohammad Rasel, ACS।। AbstractBancassurance, the distribution of insurance products through banking channels, holds considerable promise for improving financial inclusion and promoting socio-economic growth in Bangladesh....

যে ১০টি লক্ষণে বুঝবেন আপনার ডায়াবেটিস বাড়ছে

স্বাস্থ্য ডেস্ক : ডায়াবেটিস একটি নীরব ঘাতক। এতে আক্রান্ত হচ্ছেন অনেকেই। এটি এমনই এক রোগ যাকে পুরোপুরি নির্মূল করা সম্ভব নয়। তবে সচেতন থাকলে...

রূপপুরে আগামী বছর বিদ্যুৎ উৎপাদন শুরুর আশা বিদায়ী রুশ রাষ্ট্রদূতের

কর্পোরেট সংবাদ ডেস্ক: রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে আগামী বছর বিদ্যুৎ উৎপাদন শুরু হবে বলে আশা করছেন বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার বিদায়ী রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি ম্যান্টিটস্কি। বুধবার (৯...

গৌরীপুরে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের গৌরীপুরে ফাতেমা খাতুন (৪০) নামে এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (৯ অক্টোবর) সকালে উপজেলার গৌরীপুর ইউনিয়নের হিম্মত নগর গ্রামের...

শিক্ষক দিবসে দেশজুড়ে শিক্ষকদের আইএফআইসি ব্যাংকের সম্মাননা প্রদান

কর্পোরেট ডেস্ক : “শিক্ষকের কন্ঠস্বরঃ শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার” প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব শিক্ষক দিবসকে অনুসঙ্গ করে দেশব্যাপী এক ব্যতিক্রমী শিক্ষক সম্মাননা কর্মসূচী...

ইউসিবির সঙ্গে গণ বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষরিত

কর্পোরেট ডেস্ক : দেশের শীর্সস্থানীয় বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) এবং প্রসিদ্ধ শিক্ষা প্রতিষ্ঠান গণ বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ)...

জান্নাতের নেয়ামত ও তার বর্ণনা

হাফিজ মাছুম আহমদ দুধরচকী।। ‘জান্নাত’ শব্দের অর্থ- বাগান, পার্ক, গার্ডেন, উদ্যান ইত্যাদি। জান্নাতের বৈশিষ্ট হুবহু বর্ণনা করা তো দূরের কথা কল্পনা করাও অসম্ভব। মুসলিম শরীফের...

‘বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ’ এর সাথে বিএসইসি’র সভা

নিজস্ব প্রতিবেদক : আজ (০৯ অক্টোবর) ‘বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ’ এর সাথে বিএসইসি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রাজধানীর আগারগাঁও-এ বিএসইসি ভবনে অনুষ্ঠিত উক্ত...