জুলাই ২৭, ২০২৪ - ৬:৫৯ পূর্বাহ্ণ
Homeশেয়ার বাজারলোকসান কমেছে এশিয়ান টাইগার ফান্ডের

লোকসান কমেছে এশিয়ান টাইগার ফান্ডের

spot_img

রফিকুল ইসলাম (রাব্বি) : পুঁজিবাজারে তালিকাভুক্ত এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) ইউনিটপ্রতি লোকসান কমেছে ১৮ পয়সা। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান হয়েছে ৫ পয়সা, আগের অর্থবছরের একই সময়ে যা ছিল ২৩ পয়সা। ফান্ডটির দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

জানা গেছে, চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকেও (অক্টোবর-ডিসেম্বর) ফান্ডটির লোকসান কমেছে। আলোচ্য প্রান্তিকে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান হয়েছে ১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৭ পয়সা। গত ৩১ ডিসেম্বর ফান্ডটির বাজারমূল্যের ভিত্তিতে ইউনিটপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১০ টাকা ২০ পয়সায়, ক্রয়মূল্যের ভিত্তিতে যা ছিল ১১ টাকা ৭ পয়সা।

গত এক বছরে কোম্পানিটির দর উঠানামা হয়েছে ৭.২০ টাকা থেকে ১২.৩০ টাকা। ২৮-৩-২০২৪ এ ওপেনিং ছিল ৭.৩০ টাকা, ঐ দিনে দর উঠানামা হয়েছে ৭.৩০ টাকা থেকে ৭.৬০ টাকা এবং শেষ সমাপনী ছিল ৭.৫০ টাকার মধ্যে। ২০১৫ সালে পুঁজিবাজারের তালিকাভূক্ত এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থান করছে।

অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ