October 7, 2024 - 9:20 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeজাতীয়এবার কেউ বলতে পারবে না, দিনের ভোট রাতে হয়েছে: প্রধানমন্ত্রী

এবার কেউ বলতে পারবে না, দিনের ভোট রাতে হয়েছে: প্রধানমন্ত্রী

spot_img

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এবার আর কেউ বলতে পারবে না, দিনের ভোট রাতে হয়েছে। এবারের নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও গ্রহণযোগ্য হয়েছে। ৪১ শতাংশের বেশি ভোট কাস্ট হয়েছে। এটা কম কথা নয়। নির্বাচন কমিশন সুষ্ঠু ভোট করায় তাদেরও অভিনন্দনও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

বুধবার (১০ জানুয়ারি) জাতির পিতা শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় দেওয়া বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, এবারের নির্বাচন কেউ বলতে পারবে না যে, দিনের ভোট রাতে হয়েছে বা ভোট কারচুপি হয়েছে। এসব বলার কোনো ক্ষমতা নেই। কারণ, অত্যন্ত স্বচ্ছ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, সেটা জনগণ দেখেছে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আমরা আইন করে নির্বাচন কমিশন গঠন করে তাদের স্বাধীনভাবে কাজ করার ক্ষমতা দিয়েছি। তারা নির্বাচন পরিচালনা করেছে এতে আমরা কোনো রকম হস্তক্ষেপ করিনি বরং সহযোগিতা করেছি। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসন থেকে শুরু করে সবকিছুই ছিল নির্বাচন কমিশনের অধীনে। যাতে নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হয়।

দেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের নেওয়া নানা উদ্যোগের কথা উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় না এলে দেশের উন্নয়ন হতো না। আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে, কাজেই কেউ আর আমাদের অগ্রযাত্রা ঠেকাতে পারবে না।

প্রধানমন্ত্রী বলেন, দেশের যাতে ভোট না হয়, কেউ কেউ সেই চেষ্টাও করেছিল। নির্বাচন না হলে তাদের অনেক সুবিধা হতো। কিন্তু, তাদের সেই আশা পূরণ হয়নি। জনগণ আওয়ামী লীগকে আবারও নির্বাচনে ভোট দিয়ে দেশ শাসনের সুযোগ দিয়েছে।

বিএনপির তীব্র সমালোচনা করে শেখ হাসিনা বলেন, মিলিটারি ডিক্টেটরদের হাতে তৈরি দল দেশের জন্য কিছু করতে পারেনি। মিলিটারি ডিক্টেটরা যখন কারচুপির নির্বাচন করে ক্ষমতায় এসেছিল তখন ওই নির্বাচন নিয়ে কেউ প্রশ্ন করেনি। অথচ, আজ আমরা যখন গণতন্ত্রের জন্য লড়াই করি, ভোটের ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করি এবং সুষ্ঠু ভোট করি তখন অনেকে প্রশ্ন করেন। আমাদের আমলের এ নির্বাচন নিয়ে এত প্রশ্ন কেনো? আমি তাদের কাছে এটা জানতে চাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে, কাজেই কেউ আর আমাদের অগ্রযাত্রা ঠেকাতে পারবে না। তিনি দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, দেশের যাতে ভোট না হয়, কেউ কেউ সেই চেষ্টা করেছিল। কিন্তু দেশবাসী সেই ভয়ভীতি, বাধা ও হুমকি উপেক্ষা করে আমাদের ভোট দিয়েছেন। জনগণ এ ভোট গ্রহণ করেছেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞ। এদেশের জনগণই আমার সব।

প্রধানমন্ত্রী বলেন, ৭ জানুয়ারির নির্বাচনে আমরা বিজয়ী হয়েছি। আজকে আমাদের শপথ হয়েছে। সংসদ সদস্যরা আমাকে তাদের নেতা বানিয়েছেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞ। আজকেই আমি সরকার গঠনের জন্য রাষ্ট্রপতির কাছে সরকার গঠনের অনুমতি চেয়ে চিঠি দেব।

এর আগে সকাল থেকেই মিছিল নিয়ে উদ্যানের চারদিকে জড়ো হন ঢাকাসহ আশপাশের বিভিন্ন জেলার নেতাকর্মীরা। দুপুর দেড়টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন প্রবেশ গেট দিয়ে নেতাকর্মীরা প্রবেশ করতে শুরু করে। পরে শেখ হাসিনা সমাবেশ মঞ্চে উঠলে উপস্থিত নেতাকর্মীরা পতাকা নেড়ে তাকে স্বাগত জানান। মঞ্চে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ