October 7, 2024 - 3:25 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeআইন-আদালতকক্সবাজারের দুটি মামলায় অব্যাহতি পেলেন বিএনপি নেতা সালাউদ্দিন

কক্সবাজারের দুটি মামলায় অব্যাহতি পেলেন বিএনপি নেতা সালাউদ্দিন

spot_img

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: বিএনপির স্থায়ী কমিটির প্রভাবশালী সদস্য সালাউদ্দিন আহমেদ বলেছেন গেলে ১৬ বছরে ফ্যাসিবাদী সরকারের কাছে রাজনৈতিক নেতা সাংবাদিক সহ সমাজের বিভিন্ন স্থরের মানুষ গায়েবী মিথ্যা ও হয়রানি মূলক মামলার শিকার হয়েছে। যদি সেসব মামলা থেকে তাদের খালাস দেয়া হয় তাহলে দেশের জনগণ ও গনতন্ত্র মুক্তি পাবে বলে মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আকতার জাবেদের আদালতে বিচারাধীন হয়রানি মূলক ২টি মামলা থেকে খালাস পেয়ে গণমাধ্যম কর্মীদের এসব কথা বলেন সালাউদ্দিন আহমেদ।

সালাউদ্দিন আহমেদ বলেন, রাজনৈতিক উদ্দেশ্য মূলক ভিত্তিহীন মিথ্যা মামলা থেকে আদালত আজ আমাকে মুক্তি দিয়েছে। আজকে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

কক্সবাজার সিনিয়র আইনজীবী এড. আবু সিদ্দিক ওসমানী জানান , দীর্ঘ ১৭ বছর ধরে এই মামলা দুটিতে সরকার কিংবা বেসরকারি সাক্ষী আদালতে হাজির হয় নি। তাই মামলা দুটি যদি আদালতে থাকে তাহলে নিছক আদালতের কর্মঘণ্টা অহেতুক নষ্ট হবে। সেই মর্মে মামলা দুটি ফৌজদারি কার্যবিধির ২৪৯ ধারায় খারিজ করে সব আসামিকে অব্যহিত দেন আদালত ।

এদিকে সালাউদ্দিন আহমেদের আদালতে আসবেন খবরে লোকে লোকারণ্য হয়ে পড়ে আদালত প্রাঙ্গন।

আদালত সুত্রে জানা গেছে- ২০০৭ সালে চকরিয়া উপজেলার পালাকাটা এলাকার বদিউর রহমান ও বদরখালীর মাহমুদুল হক বাদী হয়ে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দুইটি দায়ের করা হয়। সেই মামলা শুনানী শেষে আদালত আজ তাকে খালাস দিয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ