October 7, 2024 - 11:27 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeআইন-আদালত১১ বছর পর ঝিনাইদহে জামায়াত কর্মী হত্যা মামলা

১১ বছর পর ঝিনাইদহে জামায়াত কর্মী হত্যা মামলা

spot_img

ঝিনাইদহ প্রতিনিধি: ১১ বছর পর ঝিনাইদহে জামায়াত কর্মী আব্দুস সালাম হত্যা মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার নিহত’র শশুর কৃষি ব্যাকের সাবেক কর্মকর্তা আবু বকর সিদ্দিক বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় মামলাটি করেন।

মামলায় সাবেক সংসদ সদস্য ও জেলা আ’লীগের সভাপতি শফিকুল ইসলাম অপু, সাবেক এমপি তাহজীব আলম সিদ্দিকি সমী, ঝিনাইদহ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এমপি আনার গুম মামলার আসামী সাইদুল করিম মিন্টু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জে এম রশিদুল আলম রশিদসহ আ’লীগ ও তার অঙ্গসংগঠনের ৭০ জন নেতাকর্মীকে আসামী করা হয়েছে।

এছাড়াও অজ্ঞাত দেড়’শ থেকে দুইশ জনকে আসামী করা হয়েছে। এজাহার সুত্রে জানা গেছে, ২০১৩ সালের ১৯ ফেব্রæয়ারি ইসলাম বিদ্বেষী বøগারের কটুক্তি ও সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে ঝিনাইদহ শহরে ওলামা মাশায়েখদের ব্যানারে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহর ঘুরে নতুন হাটখোলা সড়কে পৌছালে পুলিশের সহায়তায় আ’লীগের নেতাকর্মীরা মিছিলে থাকা ঝিনাইদহ সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার প্রভাষক জামায়াত কর্মী আব্দুস সালামকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে। হত্যার পর লাশের পোস্টমাটেম, জানাজা এমনকি ঝিনাইদহে লাশ দাফন করতে দেয়নি আসামীরা। মা

মলার বাদী আবু বকর সিদ্দিক জানান, নিহত আব্দুস সালামের দুই শিশু সন্তান আব্দুল্লাহ আল নোমান ও আব্দুল্লা আল নাবিক পিতাকে হারিয়ে অথৈ সাগরে। পড়ে তার মা তানিয়া খাতুনকে পরে বগুড়ায় বিয়ে দেওয়া হয়। তখনকার সেই দুঃসহ স্মৃতি এখনো তার দুই সন্তান বয়ে বেড়াচ্ছে। মামলার বিষয়ে ঝিনাইদহ সদর থানার ওসি শাহীন উদ্দিন জানান, হত্যা মামলাটি রেকর্ড করা হয়েছে। আসামী গ্রেফতারে পুলিশ তৎপরতা শুরু করেছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ