October 8, 2024 - 8:37 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeআইন-আদালতকৃষক সাইফুল হত্যায় শেখ হাসিনা, কাদের-কামালের বিরুদ্ধে মামলার আবেদন

কৃষক সাইফুল হত্যায় শেখ হাসিনা, কাদের-কামালের বিরুদ্ধে মামলার আবেদন

spot_img

ময়মনসিংহ ব্যুরো: গত ২০ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ময়মনসিংহের ফুলপুর উপজেলার কৃষক সাইফুল ইসলাম হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদের ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ ৬৭ জনের নাম উল্লেখসহ ও অজ্ঞাত আরও ৩০০ জনের নামে আদালতে মামলার আবেদন করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগষ্ট) বিকেল সাড়ে ৩টার দিকে উত্তর জেলা কৃষক দলের সদস্য সচিব শাহ মোহাম্মদ আলী বাদী হয়ে ময়মনসিংহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৬ নম্বর আমলি আদালতে এ মামলার আবেদন করেন।

আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল হোসেনের শুনানি শেষে এ ঘটনায় ইতোমধ্যে কোনো মামলা হয়েছে কিনা পাঁচ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আদেশ দেন।

ময়মনসিংহ আদালত পরিদর্শক মো. সফিকুর রহমান জানান, মামলার আবেদনে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের সাবেক সংসদ সদস্য শরীফ আহমেদ, সাবেক উপজেলা চেয়ারম্যান হাবিবুর রহমানসহ ৬৭ জনের নাম উল্লেখ করা হয়। এতে অজ্ঞাত আরও ২৫০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার বিবরণে বলা হয়, গত ২০ জুলাই বৈষমবিরোধী ছাত্র আন্দোলনের সময় কৃষক সাইফুল ইসলাম ধান বিক্রির জন্য বেলা সাড়ে ১২টার দিকে ফুলপুর পৌর শহরের আমুয়াকান্দা বাজারে আসেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের মিছিল চলাকালে পুলিশকে পেছনে রেখে এজাহারের ৬ থেকে ৬৭ নম্বর আসামি দেশীয় ও আগ্নেয়াস্ত্র নিয়ে উৎসুক জনতার ওপর আক্রমণ করে। এতে গুলিবিদ্ধ হয়ে সাইফুল ইসলাম নিহত হন। মামলার ১ থেকে ৫ নম্বর আসামির উস্কানিতে ৬ থেকে ৬৭ নম্বর আসামিসহ অজ্ঞাতনামা আসামিরা সাইফুল ইসলামকে গুলি করে হত্যা করে।

জানা যায়, ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার রহিমগঞ্জ ইউনিয়নের চক ঢাকিরকান্দা গ্রামের কৃষক তৈয়ব আলীর ছেলে
কৃষক সাইফুল ইসলাম (৩৭) হত্যার ঘটনায় ফুলপুর থানার এসআই শাহাদাত হোসেন মুন্না বাদী হয়ে গত ২৩ জুলাই অজ্ঞাত পরিচয় ৫০-৬০ জন দুষ্কৃতকারীর বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ