October 8, 2024 - 5:40 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeআইন-আদালতজামিনে মুক্ত জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার আসামি মনিরুল

জামিনে মুক্ত জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার আসামি মনিরুল

spot_img

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার আসামি ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার এপিএস মনিরুল ইসলাম খান।

রোববার (১৮ আগস্ট) দুপুর আড়াইটার দিকে তিনি কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার পার্ট-১ থেকে জামিনে মুক্তি পান। এসময় তার দুই ছেলে মাসরুর আল শাহির শিহাব ও মাসকুর আল সাকির সামী, মহানগর বিএনপি নেতা নাজমুল হোসেন, মিঠুন শেখসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট -১ এর জেলার তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেয়ে এক প্রতিক্রিয়ায় মনিরুল ইসলাম খান বলেন, মিথ্যা ও ভিত্তিহীন মামলায় বেগম খালেদা জিয়ার সঙ্গে তিনিও জেল খেটেছেন। এজন্য যারা দায়ী তাদের বিচার দাবি করেন তিনি।

কারাগার সূত্রে জানা গেছে, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ২০১৮ সালের ২৯ অক্টোবর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব (এপিএ) মনিরুল ইসলাম খানসহ চারজনকে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়। এরপর মনিরুল ইসলামকে এ মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। এছাড়া ২০২৩ সালের ১৭ জানুয়ারি মনিরুল ইসলাম খানকে দুদকের মামলায় ৫ বছরের কারাদণ্ড দেন ঢাকার ছয় নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে তাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ