October 8, 2024 - 5:34 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশযশোর প্রেসক্লাবের সভাপতি জাহিদ, সম্পাদক তৌহিদুর

যশোর প্রেসক্লাবের সভাপতি জাহিদ, সম্পাদক তৌহিদুর

spot_img

মনির হোসেন, বেনাপোল প্রতিনিধি: উৎসব মুখর পরিবেশে প্রেসক্লাব যশোরের দ্বিবার্ষিক নির্বাচন শনিবার সম্পন্ন হয়েছে। সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে সভাপতি পদে ৬৩ ভোট পেয়ে ফের নির্বাচিত হয়েছেন জাহিদ হাসান টুকুন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ফারাজী আহমেদ সাঈদ পেয়েছেন ২২ ভোট। ৪৮ ভোট পেয়ে সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন এসএম তৌহিদুর রহমান। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আহসান কবীর পেয়েছেন ৩৮ ভোট।

যুগ্ম সম্পাদক পদে জাহিদুল কবীর মিল্টন ও কাজী আশরাফুল আজাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এদিকে সহসভাপতি পদে ওহাবুজ্জামান ঝন্টু ৪৬ এবং শেখ দিনু আহমেদ ৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর দুই প্রতিদ্বন্দ্বী শেখ আব্দুল্লাহ হুসাইন ৩৫ ও সৈয়দ শাহাবুদ্দিন আলম ৩৪ ভোট পেয়েছেন। কোষাধ্যক্ষ পদে ৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাহিদ আহমেদ লিটন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী হাবিবুর রহমান রিপন পেয়েছেন ৩৮ ভোট। দপ্তর সম্পাদক পদে ৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আব্দুল কাদের। এ পদে অপর প্রার্থী তহীদ মনি পেয়েছেন ৩৭ ভোট। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে দেওয়ান মোর্শেদ আলম ৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর প্রতিদ্বন্দ্বী মনিরুজ্জামান মুনির পেয়েছেন ২৮ ভোট। কার্যনির্বাহী সদস্য পদে শহিদ জয় ৬১, হাবিবুর রহমান মিলন ৫৫, সফিক সায়ীদ ৫২, সাইফুর রহমান সাইফ ৪৯, শিকদার খালিদ ৪৬ ও আব্দুল ওয়াহাব মুকুল ৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ইসহাক এবং সদস্য সচিব শাহরিয়ার বাবু ও সদস্য রেজাউল করিম ভোট গ্রহণের দায়িত্ব পালন করেন। বিকালে ভোট গণনা শেষে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ইসহাক।

প্রসঙ্গত, প্রেস ক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন হওয়ার কথা ছিল গেল বছরের ৩০ নভেম্বর। কিন্তু আদালতে মামলা হলে ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়।

১৩ পদের বিপরীতে মোট ২৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন বলে জানান নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট শাহরিয়ার বাবু। সভাপতি পদে ২ জন, সহসভাপতি পদে ৪ জন, সাধারণ সম্পাদক পদে ২ জন, দফতর সম্পাদক পদে ২ জন, কোষাধ্যক্ষ পদে ২ জন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ২ জন এবং নির্বাহী সদস্যের ৬ পদের বিপরীতে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়াও এ নির্বাচনে ২ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। তারা হলেন, সাধারণ সম্পাদক পদে এইচ আর তুহিন ও নির্বাহী সদস্য পদে নুর ইসলাম।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ