October 7, 2024 - 10:29 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeখেলাধূলাকানাডাকে হারিয়ে কোপা আমেরিকার তৃতীয় উরুগুয়ে

কানাডাকে হারিয়ে কোপা আমেরিকার তৃতীয় উরুগুয়ে

spot_img

স্পোর্টস ডেস্ক : কোপা আমেরিকাটা খুব একটা ভালো যায়নি রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ের। ফাইনালে যাওয়ার সুযোগ থাকলেও কলম্বিয়ার কাছে হেরে সেমি থেকে বিদায় নিতে হয় দলটিকে। তবে তৃতীয় নির্ধারণী ম্যাচে কানাডাকে টাইব্রেকারে হারিয়ে স্বস্তি নিয়ে আসর শেষ করল লুইস সুয়ারেজের দল।

রোববার (১৪ জুলাই) নর্থ ক্যারোলিনার ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে নির্ধারিত সময়ে ২-২ ব্যবধান থাকায় খেলা গড়ায় টাইব্রেকারে। যেখানে ৪-৩ ব্যবধানে জয় পায় উরুগুয়ে। দলটির হয়ে গোল করেন ফেদে ভালবার্দে, রদ্রিগো বেন্তানকুর, জর্জিয়ান দে আরাকায়েস্তা ও লুইস সুয়ারেজ।

এবারের কোপা আমেরিকায় বেশ চমক দেখিয়েছে কানাডা। অভিষেকে আসরেই দারুণ নৈপুণ্য, আজকের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচেও তাদেরই লিড ছিল প্রায় শেষ পর্যন্ত। ম্যাচের ৯০ মিনিটের পর ২-১ গোলে যখন প্রায় জয় নিয়েই তাদের মাঠ ছাড়ার তোড়জোড় চলছিল, তখনই যোগ করা সময়ে উরুগুইয়ান তারকা সুয়ারেজের আঘাতে স্কোরলাইন দাঁড়ায় ২-২ সমতায়।

এদিন শুরুটা ভালোই ছিল উরুগুয়ের। ম্যাচের অষ্টম মিনিটেই রদ্রিগো বেন্তানকুরের গোলে এগিয়ে যায় তারা। কর্ণার থেকে বল পেয়ে জাল খুঁজে নিয়েছিলেন এই মিডফিল্ডার। ম্যাচের একেবারে শুরুতে পিছিয়ে গিয়ে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে কানাডা। একের পর এক আক্রমণের ফল হিসেবে ম্যাচের ২২তম মিনিটে সমতায় ফেরে প্রথমবারের মতো কোপায় খেলা দলটি।

দর্শনীয় বাইসাইকেল কিকে গোল করে সমতা ফেরান কোনে। এরপর একের পর এক আক্রমণ করলেও ম্যাচের ৮০তম মিনিট পর্যন্ত আর কোনো গোলের দেখা পায়নি কেউ। শেষমেশ ৮০তম মিনিটে দলকে এগিয়ে নেন জোনাথন ডেভিড। প্রথমে তার তীব্র গতির শট কোনো মতে ফেরান রোচেত। তবে, ফিরতি বল জালে পাঠিয়ে কানাডাকে এগিয়ে নেন তিনি।

এমন গোলে ইতিহাস গড়ার স্বপ্ন দেখছিল দলটি। তবে, যোগ করা সময়ে দলকে সমতায় ফেরান লুইস সুয়ারেজ। যার ফলে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে উরুগুয়ের অভিজ্ঞতার সঙ্গে পেরে ওঠেনি কানাডা। তবুও প্রথমবার অংশ নিয়েই সেমিফাইনাল খেলা নিশ্চিতভাবে দলটির ইতিহাসের সেরা সাফল্য।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ