জুলাই ১৫, ২০২৪ - ৭:৩৬ অপরাহ্ণ
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশনরসিংদীতে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত ৫ জনকে পুনর্বাসন ও কর্মসংস্থান

নরসিংদীতে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত ৫ জনকে পুনর্বাসন ও কর্মসংস্থান

spot_img

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীকে পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের উদ্যোগ নিয়েছে সদর উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়।

বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার ৪ জন ভিক্ষুককে টং দোকান উপহার ও ১ জন বেকার শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিকে অটোরিকশা উপহার দিয়ে পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের সুযোগ করে দেয়া হয়।

নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলম আনুষ্ঠানিকভাবে টং দোকান ও অটোরিকশা হস্তান্তর করেন।

এসময় বিস্কুট, চিপস, চকেলট, চা তৈরির উপকরণসহ দোকানের প্রয়োজনীয় মালামাল দেয়া হয়। সরকারি এসব উপহারের ফলে নিজ এলাকায় দোকান দিয়ে ভিক্ষাবৃত্তি ছেড়ে পুনর্বাসিত হবেন তারা। একজন প্রতিবন্ধী ব্যক্তি অটোরিকশা চালিয়ে ধরবেন সংসারের হাল। পুনর্বাসিত হওয়ায় ভিক্ষাবৃত্তি ছেড়ে নিজ উপার্জনে সংসারের হাল ধরতে পারার সুযোগ হওয়ায় আনন্দিত তারা।

নরসিংদী সদর উপজেলা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: আশরাফুল ইসলাম বলেন, ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীকে পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের জন্য সরকারের রাজস্ব খাতের অর্থায়নে সমাজকল্যাণ মন্ত্রণালয় “ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের উদ্যোগ নেয়া হয়েছে। পর্যায়ক্রমে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত আরও জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের সুযোগ তৈরি করা হবে।

অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ