জুলাই ২৫, ২০২৪ - ১১:১৪ অপরাহ্ণ
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশচুয়াডাঙ্গা পৌর সেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

চুয়াডাঙ্গা পৌর সেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

spot_img

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: “গাছ লাগান পরিবেশ বাঁচান” এই স্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গা পৌর আওয়ামী সেচ্ছাসেবক লীগের আয়োজনে বিভিন্ন ফলজ গাছের চারা বিতরণ করা হয়েছে। দেশের জনগণকে অন্তত তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তারই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার দুপুর ১২ টায় চুয়াডাঙ্গা শহরের শহীদ হাসান চত্বরের মুক্ত মঞ্চের সামনে এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক ওবাইদুর রহমান চৌধুরী জিপু।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ওবাইদুর রহমান চৌধুরী জিপু বলেন, আজকের এই বৃক্ষরোপণ আগামীদিনের সবুজ বনায়ন করার ধারাবাহিকতা রাখবে। জলবায়ু পরিবর্তনের কারণে সবুজ প্রকৃতি হারিয়ে যাচ্ছে। এখন সবাই গাছ কেটে ফেলছে তাই দিন দিন পরিবেশ তার ভারসাম্য হারিয়ে ফেলছে। চুয়াডাঙ্গা জেলাও তার ব্যাতিক্রম না। এ জেলার তাপমাত্রা ক্রমেই বাড়ছে। জলবায়ু পরিবর্তন নিয়ন্ত্রণে রাখতে হলে গাছ লাগানোর বিকল্প নেই। মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশে সকলকে তিনটা করে গাছ লাগাতে হবে। প্রতি বছর লাখ লাখ গাছ লাগানো হচ্ছে। তাই চুয়াডাঙ্গা শহর থেকে গ্রামগঞ্জে সব জায়গায় গাছ লাগানো হবে। আজকের এই বৃক্ষরোপণ কর্মসুচির মধ্য দিয়ে জলবায়ু পরিবর্তন করা সম্ভব।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ ফরিদ আহমেদ, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, চুয়াডাঙ্গা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু হোসেন, চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাফিজুর রহমান মাফি, চুয়াডাঙ্গা পৌর আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল আলিম ভুলন, সাধারণ সম্পাদক সেখ সামি তাপু, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ জানিফ প্রমুখ।


অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ