জুলাই ২৫, ২০২৪ - ৯:১৩ অপরাহ্ণ
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশরায়পুরায় জমি দখলে বাধা দেয়ায় ৪ জনকে পিটিয়ে জখম

রায়পুরায় জমি দখলে বাধা দেয়ায় ৪ জনকে পিটিয়ে জখম

spot_img

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি: নরসিংদী রায়পুরা উপজেলার মরজাল এলাকায় ভূমিদস্যু মোঃ মাইন উদ্দিনের অত্যাচারে সাধারন মানুষের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

জানা যায়, এই ভূমিদস্যু মোঃ মাইন উদ্দিন ও তার সন্ত্রাসী বাহিনীর কারনে মোঃ দুলাল মিয়া ও দাদন মিয়ার পরিবার আজ নিঃস্ব।

দুলাল মিয়ার অভিযোগে জানা যায়, লাঠিয়াল বাহিনীর সদস্য মোঃ মাইন উদ্দিন (৬২), সোহেল মোল্লা (৪২), আব্দুল হালিম (৪৮), কবির হোসেন (৪৫), আমিন মিয়া (২৭), হযরত আলী (৬২), জুয়েল মিয়া (৩৫), শান্ত মোল্লা (৩০), সিয়াম মোল্লা (২৩), ফয়সাল মিয়া (২৫), সাথি আক্তার (৪০), ঠিকানা- মরজাল (ওয়ার্ড নং- ০৫), ইউপি- মরজাল, উপজেলা/থানা- রায়পুরা, জেলা- নরসিংদী।

জানা যায়, মোঃ মাইন উদ্দিন ও তার সন্ত্রাসী বাহিনী অভিযোগকারী দুলাল ও তার পরিবারের জমি দখল করতে গিয়েছিল। কিন্তুু দুলাল ও তার পরিবারের লোকজন বাঁধা দিলে ভূমিদস্যু মাইন উদ্দিনের নেতৃত্বে দুলাল ও তার পরিবারের সদস্যদের জঘন্যভাবে পিটিয়ে আহত করে। পরে আশেপাশের লোকজনের সহায়তায় আহতদেরকে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এদিকে দুলাল সংবাদকর্মী রুদ্রকে জানান, মাইন উদ্দিন ও তার সন্ত্রাসী লাঠিয়াল বাহিনী নিয়ে আমার পৈতৃক ভিটাবাড়ি দখল করতে এসেছিল। তারা এতই শক্তিশালী যে গ্রাম সালিশে আদেশ ও কর্ণপাত করে না।

এবিষয়ে মরজাল এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, এই জমি সংক্রান্ত বিরোধ দীর্ঘদিন যাবত চলছে। এক পক্ষ অন্যপক্ষকে ঘায়েল করতে করছে মামলা ও হামলা। ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দুলালের পরিবারের বিরুদ্ধে একটি মিথ্যা বানোয়াট অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এদিকে ভূমিদস্যু মাইন উদ্দিনের পরিবারের নিকট যোগাযোগ করা হলে, তাদের নিকট থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

রায়পুরা থানার তদন্ত হালিম সাহেব ঘটনার বিষয়ে জানান, দুই পক্ষের জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। মামলা তদন্ত করে প্রকৃত অপরাধীকে বের করা হবে।

এদিকে মরজাল মাদ্রাসা এলাকার বাসিন্দা মোঃ আল-আমিন জানান, দুলাল ও তার পরিবার একটি সরল সহজ পরিবার। তারা পরিশ্রম করে কর্মঠ ভাবে জীবন যাপন করে। তাদের সরলতার সুযোগ নিয়ে একটি মহল তাদের জমি দখল করার চেষ্টা করছে। দুলালের পরিবার বাধা দিলে দেশীয় অস্ত্র নিয়ে তাদেরকে এলোপাথারী পিটাতে থাকে। দুলালসহ তার পরিবারের অনেকেই অজ্ঞান হয়ে গেলে আমরা রায়পুরা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই।
এ বিষয়ে রায়পুরা থানায় একটি মামলা হয়েছে যার নং- ৯/১৬৬।

বর্তমানে দুলাল ও তার পরিবার সন্ত্রাসী ও ভূমিদস্যুদের ভয়ে বাড়িতে থাকতে পারছে না। তাই দুলালের পরিবারের দাবি দ্রুত আসামীদেরকে গ্রেফতার করে আইনগত ব্যবস্থা নেয়া হয়।

অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ