জুলাই ২৪, ২০২৪ - ২:২১ পূর্বাহ্ণ
Homeআন্তর্জাতিক৭০০ মিলিয়ন ক্ষতিপূরণ দিচ্ছে জনসন অ্যান্ড জনসন

৭০০ মিলিয়ন ক্ষতিপূরণ দিচ্ছে জনসন অ্যান্ড জনসন

spot_img

ইমা এলিস, নিউ ইয়র্ক: ট্যালকম বেবি পাউডারে ভয়াবহ ক্ষতিকর উপাদান পাওয়ায় ব্যবহারকারীরা পাচ্ছেন ৭০০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ। এর মধ্যে নিউ ইয়র্কের ব্যবহারকারীরা পাবেন ৪৪ মিলিয়ন বা ৪ কোটি ৪০ লক্ষ ডলার।

জনসন এন্ড জনসন কোম্পানির তৈরি ট্যালকম বেবি পাউডার এবং বেবি পাউডার জাতীয় প্রোডাক্টে ভয়াবহ ক্ষতিকর উপাদান পাওয়া যাওয়ায় নিউ ইয়র্ক স্টেটের এটর্নি জেনারেল লেটিশিয়া জেমসের নেতৃত্বে আমেরিকার ৪২টি স্টেটের এটর্নি জেনারেলদের বাই পার্টিজান কোয়ালিশন নিউ ইয়র্ক স্টেট সুপ্রিম কোর্টে মামলা দায়ের করে।

মামলায় ব্যবহারকারীদের ক্ষতিপূরণ প্রদানসহ ভবিষ্যতে যে উপাদান দিয়ে উক্ত বেবি পাউডার তৈরি করা হয়, তা না করার অনুরোধ জানানো হয়।

মামলার আর্জিতে বিশেষজ্ঞদের মতামত নিয়ে উল্লেখ করা হয়, উক্ত বেবি পাউডারে যে ট্যালকম জাতীয় উপাদান আছে তা স্বাস্থ্যের জন্য ভয়াবহ সমস্যা সৃষ্টি করতে পারে। যেমন ওভারিয়ান ক্যান্সার ও লাং ক্যান্সার।

এটর্নি জেনারেলের অফিস এজি লেটিশিয়া জেমস বলেন, জনসন এন্ড জনসন যে বেবি পাউডার ও বডি পাউডার উৎপাদন করে তাতে ট্যালকম উপাদান রয়েছে যা শরীরের জন্য ক্ষতিকর। ২০২০ সালে এটর্নি জেনারেলদের কোয়ালিশন যখন এই বিষয়টি তদন্ত করছিল, তখন জনসন এন্ড জনসন আমেরিকায় তাদের পাউডার বিক্রি বন্ধ করে দেয়। আদালতের রায়ে নিউইয়র্ক সুপ্রিম কোর্ট জানিয়েছে, জনসন এন্ড জনসন ভবিষ্যতে আর বেবি ও বডি পাউডার উৎপাদন করবে না বলে জানিয়েছে।

অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ