জুলাই ২৪, ২০২৪ - ৩:০৩ পূর্বাহ্ণ
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যঅর্থ-বাণিজ্যবেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি শুরু

বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি শুরু

spot_img

মনির হোসেন, বেনাপোল প্রতিনিধি: ঈদুল আজহা উপলক্ষ্যে টানা পাঁচদিন দিন বন্ধ থাকার পর বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (১৯ জুন) সকাল ৯টা থেকে শুরু হয় আমদানি-রপ্তানি কার্যক্রম। তবে এ সময় দুই দেশের বৈধ পাসপোর্টধারী যাত্রী পারাপার ছিল স্বাভাবিক।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, ঈদুল আজহা উপলক্ষ্যে গত ১৪ জুন থেকে ১৮ জুন পর্যন্ত বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ ছিল। সকাল ৯টা থেকেই শুরু হয় আমদানি-রপ্তানি বাণিজ্য। ফলে বন্দর এলাকায় দেখা দিয়েছে তীব্র যানজট।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম জানান, ঈদে টানা পাঁচ দিন বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও এ সময় বৈধ পাসপোর্টধারী যাত্রী পারাপার অন্যান্য দিনের মতোই স্বাভাবিক ছিল। এসময় যাত্রীদের চাপ একটু বেশি ছিল। যাত্রীদের যেন দুর্ভোগ পোহাতে না হয় সে জন্য ইমিগ্রেশনের কর্মকর্তা-কর্মচারীদের স্ট্যান্ডবাই রাখা হয়েছিল। গত পাঁচ দিনে প্রায় ৩৪ হাজার পাসপোর্টধারী যাত্রী ভারতে যাতায়াত করেছে।

আমদানি-রপ্তানি শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের পরিচালক (ট্র্যাফিক) রেজাউল করিম। তিনি জানান, ঈদুল আজহা উপলক্ষ্যে ১৪ থেকে ১৮ জুন পর্যন্ত পাঁচ দিন এ স্থলবন্দর দিয়ে ভারতের সঙ্গে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিল। আজ সকাল থেকে পুনরায় শুরু হয়েছে আমদানি-রপ্তানি।

অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ