October 25, 2024 - 11:34 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeশেয়ার বাজারবিআইসিএম লাইসেন্সড মিউচুয়াল ফান্ড সেলিং এজেন্ট প্রোগ্রাম শুরু করতে যাচ্ছে

বিআইসিএম লাইসেন্সড মিউচুয়াল ফান্ড সেলিং এজেন্ট প্রোগ্রাম শুরু করতে যাচ্ছে

spot_img

নিজস্ব প্রতিবেদক : প্রফেশনাল মিউচুয়াল ফান্ড সেলিং এজেন্ট গড়ার লক্ষ্যে “লাইসেন্সড মিউচুয়াল ফান্ড সেলিং এজেন্ট প্রোগ্রাম” শুরু করতে যাচ্ছে বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম)।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিআইসিএমের মাল্টিপারপাস হলে “মিট দ্য প্রেস” অনুষ্ঠিত হয়েছে।

এসময় কোর্সটি সম্পর্কে বিস্তারিত তুলে ধরে বিআইসিএম এর নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার। তিনি বলেন, প্রোগ্রামটি ৩০ ঘন্টার মোট ৯টি মডিউলে বিভক্ত যা ৪ দিনে বা ৯ দিনে সম্পন্ন করা হবে। এ ব্যাপারে অংশগ্রহণকারীদের রেসপন্স জানার পর এটা চূড়ান্ত করা হবে। ক্লাসগুলো বিআইসিএম এর ক্যাম্পাসেই হবে এবং প্রতি ব্যাচে আপাতত ১৫ জনকে অংশগ্রহণের সুযোগ দেয়া হবে। কোর্স ফি থাকবে ১২ হাজার টাকা, তবে প্রথম তিনটি ব্যাচের জন্য ৫০% ছাড়ে প্রোগ্রামটি চলমান থাকবে। আর গ্রুপ রেজিস্ট্রেশনের ক্ষেত্রেও থাকবে বিশেষ ছাড়।

ড. মাহমুদা আক্তার বলেন, অভিজ্ঞ এবং এ পেশাতে/সমগোত্রীয় পেশায় যারা ইতোমধ্যে আছেন, তাদের জন্য ক্ষেত্র বিশেষে বৃত্তি প্রদান করা হবে। তবে তার জন্য তাদেরকে তাদের সিভি জমা দিতে হবে এবং প্রাথমিক ভাবে বিবেচিত হলে চূড়ান্ত বিবেচনার জন্য একটি ইন্টারভিউ দিতে হবে আমাদের এক্সপার্ট প্যানেলের কাছে। আবেদনকারীদের মধ্য হতে প্রতি ব্যাচে মোট ৩ জনকে এই বৃত্তি প্রদান করা হবে। বিশেষ ক্ষেত্রে এটি বাড়ানোও হতে পারে।

তিনি বলেন, প্রোগ্রামটির সবচাইতে আকর্ষণীয় অংশ হচ্ছে এর Industry Exposure and Field Assignment যেখানে অংশগ্রহণকারীদের প্রত্যেককে একটি Asset Management Company তে ৫ দিনের একটি Attachment Program এ পাঠানো হবে। তারা বাস্তবে কাজ করে এই প্রোগ্রামের শেষে একটি Sales Pitch তৈরি করে তা বিশেষজ্ঞ প্যানেলের সামনে উপস্থাপন করবেন। সব শেষে একটি Comprehensive Exam এর মাধ্যমে প্রশিক্ষণ লব্ধ জ্ঞান এর ব্যাপারে মুল্যায়ন করা হবে।

বিআইসিএমের এই নির্বাহী প্রেসিডেন্ট বলেন, পরীক্ষায় পাশ করলে বিআইসিএম কর্তৃক Licensed Mutual Fund Selling Agent সনদ মিলবে যার মেয়াদ হবে ৩ বছর। এরপর প্রতি দুই বছর অন্তর একবার করে একটি লাইসেন্স নবায়ন পরীক্ষা ও ফি দিয়ে লাইসেন্স নবায়ন করতে হবে।

উক্ত অনুষ্ঠানে বিশেষজ্ঞ প্যানেলে উপস্থিত ছিলেন আইডিএলসি এসেট ম্যানেজমেন্ট লিমিটেডের চীফ অপারেটিং অফিসার কাজী মাশুক-উল হক, শান্তা এসেট ম্যানেজমেন্ট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান হাসান ও গ্রীণ ডেল্টা ড্রাগন এসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শাহবাজ তালাত।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমজেএফ) সভাপতি জিয়াউর রহমান ও সাধারণ সম্পাদক আবু আলী।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

সাউথইস্ট ব্যাংক ‘ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন’ এর ওপর দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

কর্পোরেট ডেস্ক: সাউথইস্ট ব্যাংক পিএলসি. গত ২৪ শে অক্টোবর “ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন-(এফভিএস)” শীর্ষক দিনব্যাপী একটি হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। সাউথইস্ট ব্যাংক পিএলসি.-এর মাননীয়...

নোয়াখালীতে মাদরাসা থেকে ফেরার পথে নসিমন চাপায় ছাত্রের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর উপজেলায় নসিমন চাপায় এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার নিয়াজপুর ইউনিয়নের কালিরহাট টু...

আরএকে সিরামিকসের তৃতীয় প্রান্তিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৪-সেপ্টেম্বর’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ...

মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পরিবর্তে মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা আর্থিক ও...