October 9, 2024 - 6:22 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যঅর্থ-বাণিজ্যঘোষণার বহির্ভূত পণ্য চালানে রাজস্ব আয় ৩৮ কোটি টাকা

ঘোষণার বহির্ভূত পণ্য চালানে রাজস্ব আয় ৩৮ কোটি টাকা

spot_img

অর্থ-বাণিজ্য ডেস্ক : বেনাপোল কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল পণ্যচালান লক করে কায়িক পরীক্ষায় ঘোষণা বহির্ভূত পণ্য চালান থেকে ৩৭ কোটি ৮০ লক্ষ টাকার অতিরিক্ত রাজস্ব আদায় করেছেন। সেই সাথে যাত্রীদের ব্যাগজ তল্লাশী করে ৩ কোটি ৪৮ লাখ টাকার স্বর্ণ আটক করেছেন। গত ৬ মাসে এসব পন্য আটক করা হয় বলে জানান বেনাপোল কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপ-পরিচালক শায়েক আরেফীন জাহেদী।

গোপন সংবাদের ভিওিতে পন্য চালানগুলো কাস্টমস ও কাস্টমস গোয়েন্দা যৌথভাবে কায়িক পরীক্ষা করে সরকারের অতিরিক্ত রাজস্ব আদায় করা হয়। ইতিপূর্বে বেনাপোলে কাস্টমস গোয়েন্দায় একজন সহকারী পরিচালক দায়িত্ব পালন করতেন। বর্তমানে একজন উপ-পরিচালক দায়িত্ব পালনের পর গত বছরের তুলনায় এ বছর রাজস্ব ফাঁকি রোধ করা সম্ভব হচ্ছে।

গত ৫ আগস্ট বেনাপোল কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপপরিচালক গোপন সংবাদ পেয়ে ২ টি মাছের চালন আটক করে। পরে তা পরীক্ষা করে ৫ টন ঘোষনাতিরিক্ত ও মিথ্যা ঘোষনার সুইট ফিস জব্দ করে কাস্টমস কর্তৃপক্ষকে অবহিত করেন। পরে কাস্টমস কর্তৃপক্ষ আমদানিকারককে ২০০ শতাংশ জরিমানা করে ২টি সিএন্ডএফ এজেন্ট লাইসেন্স বাতিল করেন। যার আমদানিকারক ছিলেন,বুলবুল ট্রেডার্স ও এসএম কর্পোরেশন। বাতিলকৃত সিএন্ডএফ এজেন্টরা হচ্ছেন, রহমত ইন্টারন্যাশনাল ও সোনালী সিএন্ডএফ এজেন্সি লি:।

বেনাপোল কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপ-পরিচালক শায়েক আরেফীন জাহেদী বলেন, মিথ্যা ঘোষণায় সরকারের রাজস্ব ফাঁকি রোধে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। ভবিষ্যতে রাজস্ব ফাঁকি রোধে গোয়েন্দা অভিযান জোরদার করা হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ