বিরতি ভেঙে নতুন সিনেমা নিয়ে ফিরছেন আমির

Posted on August 31, 2023

বিনোদন ডেস্ক : দীর্ঘ ৩৫ বছর ধরে অভিনয় নিয়ে ব্যস্ত সময় পার করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা আমির খান। কিন্তু গেল বছরের শেষে হঠাৎ করেই অভিনয় থেকে বিরতি নেওয়ার ঘোষণা দেন এই অভিনেতা। তবে এবার আমির ভক্তদের জন্য এলো সুখবর!

জানা গেছে, বিরতি শেষে আবারও পর্দায় ফিরবেন আমির খান। মঙ্গলবার (২৯ আগস্ট) এক টুইটের মাধ্যমে এই সুখবর জানিয়েছেন বলিউড বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ। সূত্র: বলিউড হাঙ্গামা।

টুইটে তিনি লেখেন, ‘আমির খান তার নতুন সিনেমার জন্য ২০২৪ সালের ক্রিসমাস লক করেছেন। এটি আমির খানের প্রোডাকশন থেকে নির্মিত হবে। তবে সিনেমাটির নাম এখনো চূড়ান্ত হয়নি। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন আমির। ২০২৪ সালের ২০ ডিসেম্বর এটি মুক্তি পাবে। আগামী বছরের ২০ জানুয়ারি সিনেমাটির দৃশ্যধারণের কাজ শুরু হবে। খুব শিগগির এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।’

১৯৯৪ সালে ‘আন্দাজ আপনা আপনা’ সিনেমায় শেষবার রাজকুমার সন্তোষীর সঙ্গে কাজ করেছিলেন আমির। তারপর কেটে গেছে তিন দশক। ৩০ বছর পরে আবারও রাজকুমার সন্তোষীর সঙ্গে হাত মিলিয়ে দুটি সিনেমার চুক্তি সই করেছেন আমির।

একটি সূত্র সংবাদমাধ্যমটিকে বলেন, ‘২০২৪ সালের ক্রিসমাস লক করেছেন আমির ও রাজকুমার সন্তোষী। তাদের পরবর্তী সিনেমার কাজ পুরোদমে চলছে। এখন প্রি-প্রোডাকশন পর্যায়ে রয়েছে। আগামী বছরের জানুয়ারিতে সিনেমাটির শুটিং শুরু করবেন তারা।’

অনেকেই ধারণা করেছেন টানা ফ্লপ সিনেমার কারণই আমির খানের অভিনয় থেকে বিরতি নেওয়ার মূল কারণ। যদিও তিনি জানিয়েছিলেন পরিবারের সঙ্গে অবসরের সময় কাটাতে চান তিনি, তাইতো সিনেমা থেকে তার এই বিরতি।

ক্যারিয়ারের গত কয়েক বছর ভালো কাটেনি বলিউড অভিনেতা আমির খানের। বক্স অফিসে সুবিধা করতে পারেনি তাঁর ‘থাগস অব হিন্দোস্তান’। এরপর একই রকমের ভরাডুবির সম্মুখীন হয় ‘লাল সিং চাড্ডা’। জনপ্রিয় হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ অবলম্বনে তৈরি আমিরের সিনেমা মন ভরাতে পারেনি দর্শক ও সমালোচকের।

‘লাল সিং চাড্ডা’র ব্যর্থতার পর প্রায় এক বছর নিজেকে সবকিছু থেকে দূরে সরিয়ে রেখেছিলেন আমির। অভিনয় থেকেও বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তখন।

আরও পড়ুন:

প্রথমবারের অভিনয় দিয়েই বুসান চলচ্চিত্র উৎসবে ডাক পেলেন ফারুকী

৩ বছর কারাদণ্ডপ্রাপ্ত নারী আমি নই: জেবা জান্নাত