October 25, 2024 - 5:22 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeশেয়ার বাজার১০ ব্রোকারহাউজের কনসোর্টিয়াম অভিন্ন ওএমএস চালু করবে

১০ ব্রোকারহাউজের কনসোর্টিয়াম অভিন্ন ওএমএস চালু করবে

spot_img

নিজস্ব প্রতিবেদক : দেশের শীর্ষ ১০ ব্রোকারহাউজের কনসোর্টিয়াম পুঁজিবাজারে নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (ওএমএস) চালু করবে। এ লক্ষ্যে কনসোর্টিয়ামের উদ্যোগে প্রতিষ্ঠিত কোম্পানি এক্সপার্ট ফিনটেক লিমিটেড সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক আইটি কোম্পানি এসকে এডভাইজরি এফজেড এলএলসি’র সাথে একটি চুক্তিসই করেছে।

আজ বৃহস্পতিবার (২৪ আগস্ট) আরব আমিরাতের রাজধানী দুবাইয়ে প্রতিষ্ঠান দুটির মধ্যে এই চুক্তি সই হয়েছে।

এক্সপার্ট ফিনটেক লিমিটেডের পরিচালক মোহাম্মদ রহমত পাশা এই চুক্তিতে সই করেছেন। এক্সপার্ট ফিনটেকের পরামর্শক মোহাম্মদ আলী এফসিএ এ সময় উপস্থিত। কোম্পানির অন্যান্য পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালক অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে যুক্ত ছিলেন।

এসময় শিহাব এ. খলিল, প্রতিষ্ঠাতা ও সিইও এবং ওয়াসেফ শাকা, চিফ অপারেটিং অফিসার এবং এসকে অ্যাডভাইজরির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচিত কনসোর্টিয়ামের সদস্য তথা এক্সপার্ট ফিনটেকের স্পন্সর শেয়ারহোল্ডাররা হচ্ছে ইউসিবি স্টক ব্রোকারেজ, ইবিএল সিকিউরিটিজ, শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ, ব্যাংক এশিয়া সিকিউরিটিজ, ইসলামী ব্যাংক সিকিউরিটিজ, গ্রীণডেল্টা সিকিউরিটিজ, এনএলআই সিকিউরিটিজ, ওয়ান ব্যাংক সিকিউরিটিজ, এপেক্স ইনভেস্টমেন্ট ও মোনার্ক হোল্ডিংস।

ওএমএস চালুর বিষয়ে এক্সপার্ট ফিনটেক লিমিটেডের চেয়ারম্যান মো. ছায়েদুর রহমান বলেন, এই ওএমএস চালু হলে প্রতিষ্ঠানগুলোর গ্রাহক তথা বিনিয়োগকারীদের আরও ভাল সেবা দেওয়ার সুযোগ তৈরি হবে। কনসোর্টিয়ামের মাধ্যমে ওএমএস চালুর কারণে প্রতিষ্ঠানগুলোর প্রাথমিক বিনিয়োগ ও মেইনটেন্যান্স ব্যয় কম লাগবে।

এই কোম্পানি যদি মনে করে ওএমএস বিক্রি করা লাভজনক হবে, তাহলে নিশ্চয়ই তারা তা বাইরে বিক্রি করবে। তাছাড়া এর মাধ্যমে অন্য প্রতিষ্ঠানগুলো বড় বিনিয়োগ ছাড়াই ওএমএস সেবা দিতে পারবে তাদের গ্রাহকদের।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

সাউথইস্ট ব্যাংক ‘ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন’ এর ওপর দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

কর্পোরেট ডেস্ক: সাউথইস্ট ব্যাংক পিএলসি. গত ২৪ শে অক্টোবর “ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন-(এফভিএস)” শীর্ষক দিনব্যাপী একটি হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। সাউথইস্ট ব্যাংক পিএলসি.-এর মাননীয়...

নোয়াখালীতে মাদরাসা থেকে ফেরার পথে নসিমন চাপায় ছাত্রের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর উপজেলায় নসিমন চাপায় এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার নিয়াজপুর ইউনিয়নের কালিরহাট টু...

আরএকে সিরামিকসের তৃতীয় প্রান্তিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৪-সেপ্টেম্বর’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ...

মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পরিবর্তে মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা আর্থিক ও...