October 25, 2024 - 7:15 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeআন্তর্জাতিককলম্বোতে বৃষ্টিপাত ও ভূমিধসে ১২ জনের মৃত্যু

কলম্বোতে বৃষ্টিপাত ও ভূমিধসে ১২ জনের মৃত্যু

spot_img

আন্তর্জাতিক ডেস্ক : কলম্বিয়ায় ভারী বৃষ্টির কারণে ভূমিধসের ঘটনায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছে আরও প্রায় ২০ জন। দেশটির মধ্যাঞ্চলে এমন পরিস্থিতি তৈরি হয়েছে বলে স্থানীয় কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। খবর আল জাজিরার।

কান্দিনামার্কা প্রদেশের রাজধানী বোগোটার দক্ষিণ-পূর্বের কুয়েটামের গ্রামীণ পৌরসভায় স্থানীয় সময় মঙ্গলবার ভূমিধসের ঘটনা ঘটে।

ওই প্রদেশের গভর্নর নিকোলাস গার্সিয়া বুস্টোস মঙ্গলবার এক টুইট বার্তায় ভিডিও পোস্ট করেন। সেখানে তিনি বলেন, মৃতের সংখ্যা বেড়ে ১৪ হয়েছে। এছাড়া আহত আরও ছয়জনকে চিকিৎসার জন্য স্বাস্থ্যসেবা কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে।

তবে বেসামরিক প্রতিরক্ষা বিভাগের অপারেশনাল ডিরেক্টর রিকার্ডো করোনাডো বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, এখন পর্যন্ত আমরা ১২টি মৃতদেহ উদ্ধার করেছি। নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে।

গভর্নর জানিয়েছেন, ওই প্রদেশের বিশেষ প্রশাসনিক ইউনিটের সঙ্গে যৌথভাবে একটি সর্বজনীন জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

ত্রাণ সংস্থাগুলো ড্রোন দিয়ে তল্লাশি চালাচ্ছে। কুয়েটামের মেয়র ক্যামিলো প্যারাডো বলেন, কিছু পরিবার দুই, তিন, এমনকি চারজন সদস্যকে হারিয়েছে।

ভূমিধসে বেশ কয়েকটি বাড়ি ধ্বংস হয়ে গেছে এবং একটি প্রধান বাণিজ্যিক রুট ক্ষতিগ্রস্ত হয়েছে। একটি ভিডিওতে দেখা গেছে, কুয়েটামের চারপাশে কাদামাটি ছড়িয়ে ছিটিয়ে আছে এবং ধ্বংসাবশেষ পড়ে আছে। দমকলকর্মীরা লোকজনকে সেখান থেকে সরিয়ে নিয়েছেন।

মঙ্গলবার এক টুইট বার্তায় হতাহতের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেন প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রো। কলম্বিয়ায় সাধারণত জুন থেকে নভেম্বর পর্যন্ত বর্ষাকাল থাকে। প্রতি বছরই এই মৌসুমে বহু মানুষ প্রাণ হারায়। গত বছরের বর্ষাকালে বন্যায় প্রায় ৩০০ জনের মৃত্যু হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

সাউথইস্ট ব্যাংক ‘ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন’ এর ওপর দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

কর্পোরেট ডেস্ক: সাউথইস্ট ব্যাংক পিএলসি. গত ২৪ শে অক্টোবর “ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন-(এফভিএস)” শীর্ষক দিনব্যাপী একটি হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। সাউথইস্ট ব্যাংক পিএলসি.-এর মাননীয়...

নোয়াখালীতে মাদরাসা থেকে ফেরার পথে নসিমন চাপায় ছাত্রের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর উপজেলায় নসিমন চাপায় এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার নিয়াজপুর ইউনিয়নের কালিরহাট টু...

আরএকে সিরামিকসের তৃতীয় প্রান্তিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৪-সেপ্টেম্বর’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ...

মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পরিবর্তে মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা আর্থিক ও...