October 24, 2024 - 11:21 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeশেয়ার বাজারএবি ব্যাংকের ২ % বোনাস লভ্যাংশ অনুমোদন

এবি ব্যাংকের ২ % বোনাস লভ্যাংশ অনুমোদন

spot_img

নিজস্ব প্রতিবেদক : এবি ব্যাংক লিমিটেডের ৪১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। এ সময় ২০২২ সালের সমাপ্ত বছরের জন্য ২ শতাংশ বোনাস লভ্যাংশ সর্বসম্মতিক্রমে অনুমোদন করেন শেয়ারহোল্ডারগণ।

শনিবার (৮ জুলাই) আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন এবি ব্যাংকের চেয়ারম্যান ব্যারিস্টার খায়রুল আলম চৌধুরী। সভায় ব্যাংকের পরিচালকবৃন্দ, প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজালসহ উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেন।

সভায় ফিরোজ আহমেদকে পরিচালক হিসেবে পুনঃনিয়োগ করা হয়। শেয়ারহোল্ডারগণ মোঃ এস্কান্দার মিয়াকে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগপ্রাপ্তির অনুমোদন প্রদান করেন। সভায় পরিচালকগণের প্রতিবেদন ও নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন-২০২২ গৃহীত হয়। এছাড়া, ব্যাংকের নিরীক্ষক হিসেবে এমএম রহমান এন্ড কোম্পানিকে বিধিবদ্ধ নিরীক্ষক এবং এস এফ আহমেদ এন্ড কোং-কে কর্পোরেট গভর্নেন্স কমপ্লায়েন্স নিরীক্ষক হিসেবে ২০২৩ সালের জন্য নিয়োগ দেয়া হয়।

সভায় জানানো হয় ২০২২ সাল শেষে ব্যাংকের পরিচালন মুনাফা দাঁড়িয়েছে ৫৪৮ কোটি টাকা, নেট মুনাফা হয়েছে ৬৮ কোটি টাকা, শেয়ার প্রতি আয় দাঁড়িয়েছে ০.৭৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ দাঁড়িয়েছে ২৮.৩৭ টাকা।

সভায় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মহোদয় দেশীয় ও আন্তর্জাতিক অর্থনৈতিক প্রেক্ষাপটে ব্যাংকের সার্বিক অবস্থান তুলে ধরেন এবং সামনের দিনগুলোতে ব্যাংকের অবস্থান আরও সুদৃঢ় করার প্রত্যয় ব্যক্ত করেন। চেয়ারম্যান তাঁর বক্তব্যে সুশাসন নিশ্চিতকরণের উপর জোর প্রদান করেন, বিশেষত ব্যাংক কোম্পানি আইনের সংশোধনের আলোকে মানিলন্ডারিং এবং এনপিএল (নন-পারফর্মিং লোন) সম্পর্কে সর্বদা সতর্ক থাকার পরামর্শ দেন। চেয়ারম্যান তাঁর বক্তব্যে বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনসহ শেয়ারহোল্ডারবৃন্দ এবং গ্রাহকদের নিকট প্রদত্ত অঙ্গীকার আক্ষরিকভাবে বাস্তবায়নে দৃঢ় সংকল্প ব্যক্ত করেন এবং একইসাথে তিনি ২০২৩ ব্যাংক কোম্পানি সংশোধনী আইনের ধারার উপর জোর দিয়ে ইচ্ছাকৃত ঋণখেলাপিদের বিরুদ্ধে ব্যাংকের কঠোর অবস্থানের বিষয়টি নিশ্চিত করেন।

উল্লেখ্য, এবছর এবি ব্যাংক সফল ব্যাংকিং কার্যক্রমের ৪১ বছর পূর্ণ করেছে। সভায় ব্যাংকের এই চার দশকের সঙ্গী সকল শেয়ারহোল্ডার, গ্রাহক, পৃষ্ঠপোষক, নীতিনির্ধারক এবং শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

সাউথইস্ট ব্যাংক ‘ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন’ এর ওপর দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

কর্পোরেট ডেস্ক: সাউথইস্ট ব্যাংক পিএলসি. গত ২৪ শে অক্টোবর “ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন-(এফভিএস)” শীর্ষক দিনব্যাপী একটি হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। সাউথইস্ট ব্যাংক পিএলসি.-এর মাননীয়...

নোয়াখালীতে মাদরাসা থেকে ফেরার পথে নসিমন চাপায় ছাত্রের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর উপজেলায় নসিমন চাপায় এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার নিয়াজপুর ইউনিয়নের কালিরহাট টু...

আরএকে সিরামিকসের তৃতীয় প্রান্তিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৪-সেপ্টেম্বর’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ...

মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পরিবর্তে মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা আর্থিক ও...