October 9, 2024 - 5:21 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeখেলাধূলাআফগানিস্তানের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

spot_img

স্পোর্টস ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে স্বাগতিক বাংলাদেশ। ৬ ব্যাটার, তিন পেসার ও দুই স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। ইনজুরির কারনে এ টেস্টে খেলতে পারছেন না ওপেনার তামিম ইকবাল। তার জায়গায় প্রায় এক বছর পর টেস্ট খেলার সুযোগ পেয়েছেন মাহমুদুল হাসান জয়। ওপেনিংয়ে জাকির হাসানের সঙ্গী জয়।

পেস অ্যাটাকে আছেন তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম। গত এপ্রিলে ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট মিস করার পর দলে ফিরেছেন তাসকিন। স্পিনার হিসেবে আছেন তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের ইনজুরিতে এ টেস্টে দলকে নেতৃত্ব দিচ্ছেন লিটন দাস।

আফগানিস্তান দলে টেস্ট অভিষেক হয়েছে অলরাউন্ডার করিম জানাত ও পেসার নিজাত মাসুদের।

এখন পর্যন্ত টেস্টে একবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। ২০১৯ সালে চট্টগ্রামে হওয়া ঐ ম্যাচে বাংলাদেশকে ২২৪ রনে হারিয়েছিলো আফগানরা।

বাংলাদেশ একাদশ : লিটন দাস (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মোমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন।

আফগানিস্তান একাদশ : হাসমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, রহমত শাহ, নাসির জামাল, করিম জানাত, আফসার জাজাই, আমির হামজা, জাহির খান, নিজাত মাসুদ এবং ইয়ামিন আহমদজাই।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ