জুলাই ২৭, ২০২৪ - ১:০২ অপরাহ্ণ
Homeআন্তর্জাতিককাতারে ভবন ধস, চলছে তল্লাশি অভিযান

কাতারে ভবন ধস, চলছে তল্লাশি অভিযান

spot_img

আন্তর্জাতিক ডেস্ক : কাতারের রাজধানী দোহায় একটি ভবন ধসে পড়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে ধ্বংসস্তূপের মধ্যে কেউ আটকা পড়ে রয়েছে কি না তা জানতে সেখানে তল্লাশি অভিযান চলছে। বুধবার (২২ মার্চ) কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে। খবর খালিজ টাইমসের।

কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ধসে পড়া চারতলা বিশিষ্ট ভবনটি দোহার বিন ডারহাম এলাকায় অবস্থিত। উদ্ধারকারীরা সাতজনকে জীবিত উদ্ধার করেছে।

তবে কী কারণে ভবনটি ধসে পড়েছে সে ব্যাপারে কোনো তথ্য দেয়নি কর্তৃপক্ষ। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে দেখা গেছে, ভবনটি ধসের পর গাড়িতে সংকেত বাজানো হচ্ছে।

ভবনটি ধসে পড়ার পর সিভিল ডিফেন্স ও পুলিশ ঘটনাস্থল ঘেরাও করে রাখে। তাছাড়া কয়েকটি অ্যাম্বুলেন্স ও খননকারী যন্ত্রও দেখা যায়। একই সঙ্গে স্থানীয়দের সেখান থেকে সরে যেতে বলা হয়েছে।

এদিকে পাকিস্তানের হিন্দুকুশ অঞ্চলে ৬ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। এতে এখন পর্যন্ত ৯ জন নিহত ও আরও বহু আহত হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার (২১ মার্চ) এ ভয়াবহ ভূমিকম্প আঘাত হানে বলে জানিয়েছে পাকিস্তানের আবহাওয়া বিভাগ (পিএমডি)।

ভূ-কম্পন অনুভূত হয়েছে ইসলামাবাদ, লাহার, রাওয়ালপিন্ডি, কুয়েত্তা, পেশওয়ারসহ আরও বেশ কয়েকটি প্রদেশে।

অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ