October 25, 2024 - 11:20 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeজাতীয়শেরপুরের নাকুগাও স্থলবন্দর পরিদর্শন করলেন ভুটানের রাষ্ট্রদূত

শেরপুরের নাকুগাও স্থলবন্দর পরিদর্শন করলেন ভুটানের রাষ্ট্রদূত

spot_img

আল আমিন, শেরপুর জেলা প্রতিনিধি: শেরপুরের নালিতাবাড়ীর নাকুগাঁও স্থলবন্দর পরিদর্শন করেন ভুটান রাষ্ট্রদুত রিনচেন কুয়েনসিল। সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বর্তমানে বাংলাদেশে ভুটান থেকে ১৮টি পণ্য আমাদানি করার অনুমতি আছে।

পাশাপাশি বাংলাদেশ থেকে ১০টি পণ্য ভুটানে যাচ্ছে। আমি বিশ্বাস করি, বাংলাদেশ এবং ভুটান বন্ধু দেশ। এ ছাড়াও আমরা চেষ্টা করছি এই দুই দেশের আমদানি ও রপ্তানিকৃত সকল পণ্য শুল্কমুক্ত সুবিধা পাবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের গণতান্ত্রিক ব্যবস্থা ভুটানের থেকে অনেক শক্তিশালী। ভুটান দীর্ঘদিন থেকে গণতন্ত্রের চর্চা করে। আমি আশা করি, আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে।

রাষ্ট্রদূত আরও বলেন, বাংলাদেশ ভূটানের দ্বিতীয় বাণিজ্যিক পয়েন্ট। বর্তমানে ইন্দো-বাংলাদেশ ও ইন্দো-ভূটান চুক্তি থাকলেও খুব দ্রুত সময়ের মধ্যে একটি ত্রিদেশীয় চুক্তি হতে যাচ্ছে।

এসময় আমদানি রপ্তানিকারক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান মুকুল বলেন, আমরা ব্যববসায়ীরা চাই ভুটান ও বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি ও রপ্তানি হোক। এতে ব্যবসায়ীরা লাভবান হব। অন্যদিকে লোকের কর্মসংস্থানও হবে।

কাস্টমস কমিশনার ওয়াহিদা রহমান বলেন, আমরা আশাবাদি ভুটান থেকে শেরপুরে দ্রুতই পণ্য আসবে। এ বিষয়ে প্রতিবেশি দেশ ভারত আমাদের সহযোগীতা করবে। কারন ভুটান থেকে ভারত হয়ে পণ্য নাকুগাঁও স্থলবন্দরে আসবে।

এ সময় রাষ্ট্রদূতের সাথে ভুটান দূতাবাসের মিনিস্টার কাউন্সিলর (ট্রেড) কেনচো থিনলে, উপজেলা নির্বাহী কর্মকর্তা খ্রীষ্টফার হিমেল রিছিল, পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াজ কুরুণী, আমদানী-রফতানী কারক সমিতির সাধারণ সম্পাদক অরুণ চন্দ্র সরকারসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও স্থলবন্দরের ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

সাউথইস্ট ব্যাংক ‘ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন’ এর ওপর দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

কর্পোরেট ডেস্ক: সাউথইস্ট ব্যাংক পিএলসি. গত ২৪ শে অক্টোবর “ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন-(এফভিএস)” শীর্ষক দিনব্যাপী একটি হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। সাউথইস্ট ব্যাংক পিএলসি.-এর মাননীয়...

নোয়াখালীতে মাদরাসা থেকে ফেরার পথে নসিমন চাপায় ছাত্রের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর উপজেলায় নসিমন চাপায় এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার নিয়াজপুর ইউনিয়নের কালিরহাট টু...

আরএকে সিরামিকসের তৃতীয় প্রান্তিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৪-সেপ্টেম্বর’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ...

মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পরিবর্তে মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা আর্থিক ও...