'চিকিৎসকরা আমার পা কেটে দেওয়ার কথা বলেছিলেন'

Posted on March 14, 2024

স্পোর্টস ডেস্ক : প্রায় এক বছর তিন মাস পর মাঠে ফিরছেন ক্রিকেটার ঋষভ পন্থ। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, তরুণ উইকেটরক্ষক সুস্থ। আইপিএল খেলতে পারবেন তিনি। ২০২২ সালের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন পন্থ। সেই সময় জানতে পেরেছিলেন তাঁর পেয়ে কেটে বাদ দেওয়া হতে পারে।

এবারের আইপিএল খেলবেন পন্থ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাঁর সুস্থ হয়ে ওঠা স্বস্তি দেবে ভারতীয় দলকেও। পন্থ বলেন, “আধ্যাত্মিকতা মানুষকে অনেক বেশি শৃঙ্খলাপরায়ণ করে। এটা আমার বিশ্বাস। আমার মনোযোগ বৃদ্ধি হয়। গাড়ি দুর্ঘটনার সময় আমি বিশ্বাস করি ঈশ্বর আমাকে বাঁচিয়ে ছিলেন। ওই রকম একটা দুর্ঘটনার পর শুধু আমার পায়ে চোট লেগেছিল। আরও অনেক কিছু হতে পারত। চিকিৎসকেরা আমাকে পা বাদ দেওয়ার কথাও বলেছিলেন। আমি শুধু ঈশ্বরকে ডেকেছি। তিনি আমাকে দেখেছেন। এটা আমার বিশ্বাস।”

ভারতীয় বোর্ডের তরফে একটি ভিডিয়ো পোস্ট করা হয়। সেখানে পন্থের এক চিকিৎসককে বলতে শোনা যায়, “ওই গাড়ি দুর্ঘটনার পর পন্থের বাঁ হাঁটুর কোনও পেশি ঠিক ছিল না। সব কিছু নষ্ট হয়ে গিয়েছিল। পন্থ বলেই আবার মাঠে ফিরতে পেরেছে। ও সেই মনের জোরটা দেখিয়েছে বলে মাঠে ফিরেছে।”

অস্ত্রোপচারের পর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করেন পন্থ। তার পরেই মাঠে ফিরছেন তিনি। আইপিএলে শুরু থেকেই তাঁকে দেখা যেতে পারে। দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হিসাবে দেখা যেতে পারে তাঁকে। সূত্র-আনন্দবাজার।

আরও পড়ুন:

বুমরাহকে হঠিয়ে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে অশ্বিন

শান্তর সেঞ্চুরিতে দাপুটে জয় বাংলাদেশের

ফেব্রুয়ারির সেরা খেলোয়াড় জয়সওয়াল