বিটকয়েনে তৈরি পোশাকে সৌন্দর্য প্রতিযোগিতায় ঝড় তুললেন এই সুন্দরি

Posted on January 14, 2023

বিনোদন ডেস্ক : এল সালভাদরের একজন মিস ইউনিভার্স প্রতিযোগী এই সপ্তাহে একটি বিটকয়েন থেকে অনুপ্রাণিত সোনার বডিস্যুট পরে মঞ্চে আসেন। তার দেশের প্রতি শ্রদ্ধা জানিয়ে এই কাজ করেন তিনি। এল সালভাদর দুই বছর আগে ক্রিপ্টো-মুদ্রাকে আইনি দরপত্র হিসাবে গ্রহণ করে। তারাই বিশ্বের প্রথম হিসেবে এই কাজ করে।

নিউ অরলিয়েন্সে বিশ্বব্যাপী প্রতিযোগিতার ৭১তম বার্ষিক ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত সালভাদরের বিউটি কুইন আলেহান্দ্রা গুয়াহার্ডো বুধবার গভীর রাতে ইনস্টাগ্রামে এই পোশাক পরে নিজের ফটো এবং ভিডিও শেয়ার করেছেন। তাঁর সাজ সম্পূর্ণ করেন সোনার বুট করা স্টিলেটোস দিয়ে।

তাঁর পোস্টের ক্যাপশনে, গুয়াহার্ডো তার মাতৃভূমিকে ‘ভবিষ্যতের জন্য ইতিবাচক পরিবর্তনের আসল দৃষ্টিভঙ্গি সহ একটি দেশ’ হিসাবে প্রশংসা করেছেন এবং ২০২১ সালে মার্কিন ডলারের পাশাপাশি বিটকয়েনকে আইনি মুদ্রা হিসাবে গ্রহণ করার জন্য সরকারের বহু-সমালোচিত সিদ্ধান্তের দিকে ইঙ্গিত করেছেন।

প্রতিযোগিতার ‘জাতীয় পোশাক’ পর্যায়ের জন্য সালভাদরের বাসিন্দা ফ্রান্সিসকো গুয়েরেরো (Francisco Guerrero)-র ডিজাইন করা, মুদ্রা-থিমের পোশাকের মধ্যে রয়েছে একটি সোনার বিটকয়েন এবং একটি বিশাল কোলন মুদ্রা তার পিঠে কাকাও বিন দিয়ে বাঁধা।

প্রায় এক শতাব্দী ধরে কোলন ছিল এল সালভাদরের স্থানীয় মুদ্রা। ২০২১ সালে শেষ হয় এর মেয়াদ। সেই সময় মার্কিন ডলার দেশের কারেন্সি হিসেবে গৃহীত হয়। প্রাচীনকালে মিসোআমেরিকা (Mesoamerica) জুড়ে অর্থ হিসাবে কাকাও (cacao) ব্যবহার করা হত।

এই শনিবার প্রতিযোগিতার আনুষ্ঠানিক শুরুর আগে একটি প্রাথমিক সেশনে গুয়াহার্ডো নজরকাড়া এই ফ্যাশন দেখিয়েছিলেন।
গুয়াহার্ডোর পোশাকটি বৃহস্পতিবার অনলাইন বিটকয়েন সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করে। অনেকেই তাদের সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছিল এবং তাঁর জয়ের জন্য বাজি ধরেছে।

প্রতিযোগিতায় জয়ের সুযোগ পেতে, তাকে অবশ্যই বিটকয়েনের সাম্প্রতিক পারফরম্যান্সের তুলনায় অনেক ভালো করতে হবে। গত বছর, বিটকয়েনের মূল্য ৬০ শতাংশের বেশি কমে গিয়েছিল। এমনকি সালভাদরের প্রেসিডেন্ট নায়েব বুকেলে সরকারের বিটকয়েন রিজার্ভ বাড়ানোর জন্য এই ‘ডিপ’ কেনার প্রচার চালিয়ে যান।

বুকেলে মধ্য আমেরিকার জাতিকে একটি ক্রিপ্টো হাব, একটি বিটকয়েন ‘শহর’ দিয়ে সম্পূর্ণ করার জন্য নিজের উচ্চাকাঙ্ক্ষার কথা গোপন করেননি। যদিও একটি সরকারী মুদ্রা হিসাবে প্রবর্তিত হওয়ার পর থেকে কয়েনটির অ্যাডপশন স্থবির হয়ে পড়েছে। সূত্র-জিনিউজ।

আরও পড়ুন:

মৃণাল সেনের লুকে চমকে দিলেন চঞ্চল চৌধুরী

তাঁর ছবি চললে রাত ৩টাতেও হাউসফুল!, যশ ভক্তদের যত পাগলামি

যৌথ প্রযোজনার সিনেমায় শাকিবের নায়িকা বলিউডের কাজল ?