জুলাই ২৫, ২০২৪ - ৮:৫৭ অপরাহ্ণ
Homeআইন-আদালতকারাগার থেকে মুক্তি পেলেন জবি শিক্ষার্থী খাদিজা

কারাগার থেকে মুক্তি পেলেন জবি শিক্ষার্থী খাদিজা

spot_img

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পেলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খাদিজাতুল কুবরা।

সোমবার (২০ নভেম্বর) সকাল ৯টার দিকে তিনি মুক্তি লাভ করেন বলে জানিয়েছেন মহিলা কারাগারের ভারপ্রাপ্ত জেল সুপার মো. শাজাহান।

তিনি বলেন, রোববার রাত সাড়ে ৮টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খাদিজাতুল কুবরার জামিনের আদেশ কারাগারে এসে পৌঁছায়। কাগজ পত্র যাচাই বাছাই শেষে সোমবার সকাল ৯ টার দিকে তাকে মুক্তি দেয়া হয়। খাদিজার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা দুই মামলায় হাইকোর্টের দেওয়া জামিন আদেশ গত বৃহস্পতিবার বহাল রাখেন আপিল বিভাগ।

কারাগার থেকে বের হয়ে খাদিজা বলেন, ‘আমার সঙ্গে যেটা হয়েছে পুরোটাই অন্যায়। বিনা দোষে আমি প্রায় ১৫ মাস জেল খাটলাম। এর চেয়ে বেশি কিছু আর এখন বলতে চাই না। বলার মতো মন-মানসিকতা আমার নেই।’

খাদিজা বলেন, ‘কারাগারে ভেতরে খুব বেশি ভালো ছিলাম না। নামাজ পড়ে, রোজা রেখে আর লেখাপড়া করে সময় কাটিয়েছি। আজকে আমার অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা। তাই এখান থেকে সরাসরি বিশ্ববিদ্যালয় গিয়ে পরীক্ষায় অংশ নেব।’

প্রসঙ্গত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষার্থী খাদিজাতুল কুবরার বিরুদ্ধে ২০২০ সালের ১১ ও ১৯ অক্টোবর কলাবাগান ও নিউমার্কেট থানা পুলিশ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে। মামলার অভিযোগপত্র দেওয়ার পর ২০২২ সালের ২৭ আগস্ট তাকে গ্রেপ্তার করা হয়। গত ১১ মাস ধরে তিনি কারাগারে। ইতিমধ্যে তিনি দুই সেমিস্টারের পরীক্ষা দিতে পারেননি।

অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ