গুলিবিদ্ধ রাহাতের পাশে মানবিক ফারাজ করিম

Posted on July 31, 2024

নিজস্ব প্রতিবেদক: উনিশ বছর বয়সী মেধাবী তরুণ মোহাম্মদ রাহাত। বাবা মারা গেছেন এক বছর আগে। পরিবারের একমাত্র সন্তান। গ্রামের বাড়ী কক্সবাজারের পেকুয়া উপজেলায়। ঘরে তাঁর মা ছাড়া কেউ নেই৷ সে পড়ালেখা করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের ২য় বর্ষে। টিউশন করে কোন রকম সংসারের খরচ যোগাতেন রাহাত।

গত ১৬ জুলাই মঙ্গলবার চট্টগ্রাম নগরীর মুরাদপুরে কোটা সংস্কারের আন্দোলনের কর্মসূচিতে অন্যান্য সাধারণ শিক্ষার্থীদের সাথে অংশগ্রহণ করে রাহাত। কর্মসূচির এক পর্যায়ে শুরু হয় ব্যাপক সংঘর্ষ। মুহুর্তেই পাল্টে যায় দৃশ্যপট। কোন কিছু বুঝে উঠার আগেই একটি গুলি এসে লাগে রাহাতের ঘাড়ের পাশে।

এ অবস্থায় সে মাটিতে লুটিয়ে পড়ে এবং তাঁর বন্ধুরা রাস্তা থেকে তাঁকে তুলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে৷ এমন পরিস্থিতির মধ্যেও বিভিন্ন মহল থেকে তাঁকে চাপ দেওয়া হয়।

ঠিক এমন কঠিন মুহুর্তে তাঁর চিকিৎসা ও সার্বিক নিরাপত্তার দায়িত্ব নিয়ে এগিয়ে আসলেন মানবিক ব্যক্তিত্ব ফারাজ করিম চৌধুরী।

গত ২৬ জুলাই শুক্রবার হাসপাতালে রাহাতের চিকিৎসার জন্য আর্থিকভাবে সহায়তা করেন তিনি। সেই সাথে তাঁকে প্রয়োজনীয় সকল সহযোগিতার কথা জানান দেশ জুড়ে বার বার আলোচনায় আসা মানবিক বয় ফারাজ করিম চৌধুরী।