বাংলাদেশ থেকে যেভাবে কেনা যাবে বিশ্বকাপের টিকেট

Posted on July 12, 2023

স্পোর্টস ডেস্ক : চলতি বছরের অক্টোবর মাসে ভারতের মাটিতে পর্দা উঠছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের। বিশ্বকাপের সূচি প্রকাশের পর এবার জানা গেল বিশ্বকাপে বাংলাদেশের দুটি ম্যাচের টিকেট মূল্য। সাধারণত অনলাইনের মাধ্যমেই মেগা ইভেন্টগুলোর টিকেট সংগ্রহ করতে হয় বাংলাদেশিদের। তবে, এবার বাংলাদেশ থেকেই টিকেট কেনার সুযোগ পাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা।

‘ডিসকাভারি ট্যুরস অ্যান্ড লজিস্টিক’ নামের একটি প্রতিষ্টান আইসিসি মেগা ইভেন্টের টিকিটের দায়িত্ব পেয়েছে। স্বাভাবিকভাবেই ভারত প্রতিবেশী দেশ হওয়ায় বিশ্বকাপের টিকেট নিয়ে বাংলাদেশিদের বাড়তি আগ্রহ রয়েছে। প্রতিষ্ঠানটির মাধ্যমে মিলবে বিভিন্ন ভেন্যুর তথ্য এবং ভ্রমণ সেবাও। টিকেট বিক্রির টাকা থেকে বাংলাদেশ সরকার রাজস্ব পাবে।

এই বিষয়ে ডিসকাভারি ট্যুরস অ্যান্ড লজিস্টিকের প্রধান নির্বাহী জহিরুল আলম ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, ‘এখন পর্যন্ত আমাদের যে ধারণা দেওয়া হয়েছে, তাতে পাঁচটি ক্যাটাগরিতে টিকিট মিলবে। নির্দিষ্ট ওয়েবসাইটের মাধ্যমে এ থেকে ই ক্যাটাগরি পর্যন্ত টিকেট বিক্রি করা হবে। আইসিসির টিকিটের চার্জ একটা আছে। এরপর আইসিসি বলেছে যেখানে খেলা হবে সেখানে একটা হোটেল বা বিমান টিকিটটা যোগ করতে হবে। সেই সঙ্গে আমাদের সার্ভিস চার্জ রয়েছে। এই কয়েকটি কম্পোনেন্ট মিলেই আমাদের টিকিটের দাম নির্ধারণ করা হবে।'

এছাড়া ডিসকাভারি ট্যুরস অ্যান্ড লজিস্টিকের হেড অব বিজনেস ডেভেলপমেন্ট নাজমুল হাসান বলেন, ‘ই-কমার্স ট্রান্সফরমার তৈরি করছি, যাতে করে বাংলাদেশসহ সারা বিশ্বের যে কোনো জায়গা থেকে যে কেউ অনলাইন প্ল্যাটফর্ম থেকে আমাদের মাধ্যমে টিকিটগুলো নিয়ে নিতে পারবে। আর তাদের টিকিটগুলো সেই অনুযায়ী আমরা বাংলাদেশসহ সব জায়গাতে ডিস্ট্রিবিউট করে দেব।’

বাংলাদেশের ম্যাচ তো বটেই, হাইভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ টিকেটের চাহিদা বেশি থাকবে, তা অনুমেয়। প্রতিবেশী দেশে বিশ্বকাপ হওয়ায় ফাইনাল, সেমিফাইনালসহ অন্য ম্যাচেও দর্শক আগ্রহ থাকবে, ধারণা প্রতিষ্ঠানটির।

আরও পড়ুন:

আফগানদের উড়িয়ে হোয়াইটওয়াশ এড়াল বাংলাদেশ

ভারতকে ৯৫ রানে অলআউট করার পরেও হারলো বাংলাদেশ

আমি মেসি-রোনালদোর চেয়েও এগিয়ে: সুনিল ছেত্রী