October 9, 2024 - 1:28 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeখেলাধূলাপিএসজিতে নিষিদ্ধ হলেন মেসি

পিএসজিতে নিষিদ্ধ হলেন মেসি

spot_img

স্পোর্টস ডেস্ক : বিনা অনুমতিতে সৌদি আরব সফর করায় বিশ্বসেরা ফুটবল তারকা লিওনেল মেসিকে নিষিদ্ধ করেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

বুধবার (৩ মে) জনপ্রিয় ফুটবল ভিত্তিক সংবাদমাধ্যম গোল ডটকমের প্রতিবেদনে বলা হয়, নিয়ম ভাঙায় মেসির ওপর নেমে এসেছে শাস্তির খড়গ। বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন অধিনায়ককে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছে ফরাসি জায়ান্ট পিএসজি।

পিএসজির বিবৃতি অনুযায়ী, মেসি সৌদিতে যাওয়ার জন্য কোনো ধরনের অনুমতি নেওয়ার প্রয়োজন মনে করেননি। এর মানে অনুমতি ছাড়াই সৌদি সফরে গেছেন আর্জেন্টাইন মহাতারকা। যদিও এই বিষয়টি নিয়ে ভুল তথ্য দিচ্ছে পিএসজি, একথা জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির।

মঙ্গলবার (২ মে) বিবিসির প্রতিবেদনে বলা হয়, মেসি সফরটির জন্য ক্লাবের অনুমতিও চেয়েছিলেন। কিন্তু তাতে সায় দেয়নি পিএসজি। আর্জেন্টাইন তারকা সৌদি আরবের পর্যটন দূত হওয়ায় বিষয়টিকে অতটা পাত্তাও দেননি ক্লাবটি। নিজের বাণিজ্যিক কর্মপরিকল্পনার অংশ হিসেবে ঠিকই আরব দেশটিতে সফর করেছেন। আর সেই সুযোগেই কি না মেসিকে নিষেধাজ্ঞা দিল ক্লাবটি। যার ফলে এখন এই সময়ে ক্লাবের হয়ে কোনও ম্যাচ খেলা তো দূরের কথা। অনুশীলনেও অংশ নিতে পারবেন না মেসি। পাবেন না কোনো ধরনের আর্থিক সুবিধাও।

মূলত গত রোববার লরিয়াঁর কাছে ৩-১ গোলে লজ্জাজনক হারের পরই পরিবারসহ সৌদি আরব সফরে যান মেসি। নিষেধাজ্ঞার কারণে লিগে পিএসজির পরের দুই ম্যাচে মাঠে নামতে পারবেন না মেসি। আগামী ৮ মে তোয়া ও ১৪ মে আজাইস্কোর মুখোমুখি হবে ক্রিস্টোফার গালতিয়ের শিষ্যরা।

তবে মেসির এমন নিষেধাজ্ঞা নিয়ে চিন্তিত সমর্থকরা। কারণ আর অল্প কদিন বাকি আছে পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ। চুক্তি নবায়ন নিয়েও আছে ঘোর অনিশ্চয়তা। এই সময় এমন নিষেধাজ্ঞা ক্লাবের সঙ্গে মেসির সম্পর্ক যে আরও অবনতি করল তা তো বলাই বাহুল্য।

আরও পড়ুন:

সৌদি সফরে গিয়ে সমালোচনায় মেসি

এশিয়া কাপে প্রথমবার জায়গা করে নিল নেপাল

সিঙ্গাপুরকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশ

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ