নতুন বিতর্কে নওয়াজ়-উর্বশী, পেলেন আইনি নোটিস!

Posted on April 9, 2023

বিনোদন ডেস্ক : দেশের একটি জনপ্রিয় গেমিং ওয়েবসাইটকে নোটিস পাঠাল সেন্ট্রাল কনজিউমার প্রোটেকশন অথরিটি (সিসিপিএ)। এই গেমিং সংস্থার প্রচারের মুখ হলেন উর্বশী রাউতেলা এবং নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। ওই সংস্থার তরফে সংবাদমাধ্যমে দেওয়া বিজ্ঞাপনে দাবি করা হয়েছে ২০১৫ সাল থেকে ব্যবহারকারীদের কাছে তাঁদের সাইট নাকি সবথেকে বিশ্বাসযোগ্য। সমাজমাধ্যমেও এই সংক্রান্ত বিজ্ঞাপন দিয়েছে তারা। কিন্তু এই বিজ্ঞাপনের মধ্যে দিয়ে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে বিভিন্ন মহলে।

ওই সংস্থার বিজ্ঞাপনে যা যা দাবি করা হয়েছে, তার সমর্থনে প্রযোজনীয় কাগজপত্র প্রমাণসহ চাওয়া হয়েছে সিসিপিএ-এর তরফে।

এই কোম্পানির হয়ে যে যে তারকা প্রচার করেছেন এবং এই বিজ্ঞাপনগুলোকে সমর্থন করছেন, তাঁদেরকেও কেন্দ্রীয় সংস্থাটির তরফে নোটিস পাঠানো হয়েছে। তাঁর মধ্যে নওয়াজ এবং উর্বশীর নামও রয়েছে। গেমিং সংস্থাটির যাবতীয় দাবি যে সত্য, সি বিষয়ে দুই তারকা কী ভাবে নিশ্চিত হলেন তা জানতে চেয়েছে সিসিপিএ। যদি তাঁরা বিজ্ঞাপনের সত্যতা সম্পর্কে অবগত না থাকেন, তা হলে কেন প্রচারকার্যে রাজি হলেন সে উত্তরও দিতে বলা হয়েছে নওয়াজ় ও উর্বশীকে।

উল্লেখ্য, কনজিউমার অ্যাফেয়ার্স মিনিস্ট্রির তরফে আগেই একটি বিশেষ নির্দাশিকা জারি করা হয়েছিল। ওই নির্দেশিকার স্রষ্ট বলা হয়েছিল কোনও কোম্পানির বিজ্ঞাপনে কাজ করার আগে তার সত্যতার সমর্থনে প্রয়োজনীয় তথ্য যাচাই করে দেখে নিতে হবে। অবশ্য এক্ষেত্রে নওয়াজ় এবং উর্বশী সেটা না করেই প্রচারে অংশ নিয়েছিলেন কি না তা জানার অপেক্ষা।

এই মুহূর্তে স্ত্রীর সঙ্গে দাম্পত্য কলহের জেরে নওয়াজ়ের ব্যক্তিগত জীবনে ঝড় উঠেছে। অন্যদিকে ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্থের সঙ্গে নাম জড়ানোর পরে আলোচনার কেন্দ্রে রয়েছেন উর্বশী। এ বার দুই অভিনেতার জীবনে নয়া বিড়ম্বনা উপস্থিত। সূত্র-আনন্দবাজার।

আরও পড়ুন:

‘জিন’ সিনেমা একা দেখলেই লাখ টাকা পুরস্কার

উর্বশীকে বিয়ে করতে চান পাকিস্তানি ক্রিকেটার

আল্লু অর্জুনের ‘পুষ্পা টু’-এর টিজার প্রকাশ