October 7, 2024 - 10:33 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeজাতীয়আজ ময়মনসিংহ যাচ্ছেন প্রধানমন্ত্রী

আজ ময়মনসিংহ যাচ্ছেন প্রধানমন্ত্রী

spot_img

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ সাড়ে চার বছর পর আজ ময়মনসিংহ যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১১ মার্চ) দুপুর ১টায় প্রধানমন্ত্রীর হেলিকপ্টারে ময়মনসিংহ স্টেডিয়াম মাঠে নামার কথা রয়েছে। এসময় প্রধানমন্ত্রী একযোগে ৭৩ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। এছাড়া ৩০ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

জানা গেছে, ভিত্তিপ্রস্তর স্থাপন হতে যাওয়া প্রকল্পগুলোর মধ্যে রয়েছে– তিনটি ব্রিজ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের তিনটি হল, আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের পাঁচতলা ছাত্রাবাস, সিটি করপোরেশনের সড়ক উন্নয়ন ড্রেনেজ নেটওয়ার্কসহ নাগরিক সেবা উন্নতকরণ প্রকল্প ইত্যাদি। এই ৩০ প্রকল্পের ১৩টি ময়মনসিংহ সিটি করপোরেশন; পাঁচটি গণপূর্ত অধিদফতর; স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় তিনটি করে; শিক্ষা প্রকৌশল অধিদফতর দুটি এবং জেলা পরিষদ, সড়ক ও জনপদ অধিদফতর, কৃষি সম্প্রসারণ অধিদফতর ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড একটি করে প্রকল্প বাস্তবায়ন করবে।

এছাড়া উদ্বোধন তালিকায় রয়েছে– ময়মনসিংহ কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, পাঁচটি ব্রিজ, সদর উপজেলার সিরতা গ্রামে ৫০ শয্যা বিশিষ্ট ডাক্তার মুশফিকুর রহমান শুভ মেমোরিয়াল ইসলামিক মিশন হাসপাতাল কমপ্লেক্স, ময়মনসিংহ জেলা সমাজসেবা কার্যালয়, ময়মনসিংহ সিটি করপোরেশনের বিভিন্ন এলাকার সড়কের বাতি স্থাপন, ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ হাসপাতাল নির্মাণ, কড়ইতলী স্থলবন্দর উন্নয়ন এবং শেখ কামাল ইনডোর স্টেডিয়াম উল্লেখযোগ্য। ৭৩টি প্রকল্পের মধ্যে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর ৩১টি, শিক্ষা প্রকৌশল অধিদফতর ২১টি, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ও ময়মনসিংহ সিটি করপোরেশন ৪টি করে, গণপূর্ত অধিদফতর তিনটি, জেলা পরিষদ ও ময়মনসিংহ সদর উপজেলা দুটি করে এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ, বর্ডার গার্ড বাংলাদেশ, ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতি একটি করে প্রকল্প বাস্তবায়ন করেছে।

স্থানীয়দের দাবি, প্রধানমন্ত্রী ময়মনসিংহকে উন্নয়নের মডেলে পরিণত করবেন। যেসব উন্নয়ন প্রকল্পগুলোর প্রতিশ্রুতি দেয়া হয়েছে প্রধানমন্ত্রী সেগুলোর দ্রুত বাস্তবায়ন করবেন।

উন্নয়ন প্রকল্পের উদ্বোধন বিষয়ে ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগ সভাপতি ইকরামুল হক টিটু বলেন, বিগত বছরগুলোতে কোনো সরকার ময়মনসিংহবাসীর এত উন্নয়ন করেনি।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলা আওয়ামী লীগের অনুরোধে ময়মনসিংহ থেকে আটটি রুটে বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত হয়েছে। প্রধানমন্ত্রী আগমনকে কেন্দ্র করে সর্বত্রই সাজ সাজ রব। ব্যানার-ফেস্টুন, বিলবোর্ড আর সুদৃশ্য তোরণে ছেয়ে গেছে নগরীর প্রতিটি সড়ক, সড়কদ্বীপসহ অলিগলি।

২০১৮ সালের ২ নভেম্বর ময়মনসিংহ নগরীর ঐতিহাসিক সার্কিট হাউস ময়দানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেষবারের মতো জনসভায় ভাষণ দিয়েছিলেন। দীর্ঘ পাঁচ বছর পর এই নগরীতে আবারও আসছেন বঙ্গবন্ধুকন্যা। প্রধানমন্ত্রীর এই আগমনকে ঘিরে মানুষের দৃষ্টি এখন সার্কিট হাউস ময়দান।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ