October 7, 2024 - 3:23 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeখেলাধূলাইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

spot_img

স্পোর্টস ডেস্ক : ৬ বছর পর ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে মাঠে নেমেছে স্বাগতিক বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতেছেন বাংলাদেশি অধিনায়ক তামিম ইকবাল। ইংলিশদের বিপক্ষে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বুধবার (১ মার্চ) মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১২টায় শুরু হয়েছে প্রথম দিনের খেলা।

২০১৫ সালের পর একমাত্র দল হিসেবে বাংলাদেশের মাটিতে দ্বিপাক্ষীক সিরিজ জিতেছে ইংল্যান্ড। বাংলাদেশে সিরিজ জয়ের পর থেকে ধীরে ধীরে শক্তিশালী হয়ে ওঠা ইংল্যান্ড দল আক্রমনাত্মক ব্র্যান্ডের খেলা শুরু করে। যা বিশ্বের যে কোন দেশে খেলতে সহায়ক হয়েছে ইংলিশদের জন্য। তাদের খেলার ধরন এতটাই কার্যকরী হয়েছে, যার সুবাদে বর্তমানে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের বিশ^ চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

এই সিরিজ দিয়ে প্রধান কোচ হিসেবে বাংলাদেশের হয়ে দ্বিতীয় ইনিংস শুরু করবেন চন্ডিকা হাথুরুসিংহে। ইংল্যান্ডের আক্রমনাত্মক ব্র্যান্ডের ক্রিকেটকে ‘অভূতপূর্ব’ অভিহিত করে হাথুরু বলেন কিভাবে উইকেট ইস্যুকে পরিকল্পনার বাইরে রাখা যায়, সেটি তারা জানে।

এখন পর্যন্ত ২১টি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ ও ইংল্যান্ড। এরমধ্যে বাংলাদেশের জয় চারটিতে এবং ইংল্যান্ডের জয় ১৭টিতে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, ফিলিপ সল্ট, ডেভিড মালান, জেমস ভিন্স, জস বাটলার, উইল জ্যাকস, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড।

আরও পড়ুন:

‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ডে কাকে ভোট দিলেন রোনাল্ডো?

ফলোঅনে পড়া নিউজিল্যান্ডের ১ রানের রুদ্ধশ্বাস জয়

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ