ওটিটিতে আসছে ‘তুফান’

Posted on September 1, 2024

বিনোদন ডেস্ক : গত ঈদুল আজহায় সর্বাধিক সিনেমা হলে মুক্তি পায় মেগাস্টার শাকিব খানের ছবি ‘তুফান’। রায়হান রাফী পরিচালিত সিনেমাটির মুক্তির পর থেকেই আলোচনায় আছে। বাংলা সিনেমা ইন্ডাস্ট্রিতে শাকিব খানের ‘তুফান’ যে সবচেয়ে ঝড় তোলা সিনেমা তা দর্শকই প্রমাণ করেছে। শুধু দেশ নয়, বিদেশেও এই ঝড় ছিল বিদ্যমান।

প্রেক্ষাগৃহ কাঁপিয়ে এবার ‘তুফান’ বইবে ওটিটির পর্দায়। ‘তুফান’ খুব শীঘ্রই মুক্তি পেতে যাচ্ছে হইচই ও চরকিতে।

বিষয়টি নিশ্চিত করের নির্মাতা রায়হান রাফী বলেন, ‘এটা খুবই দারুণ খবর যে আমাদের তুফান জনপ্রিয় দুই ওটিটিতে দেখা যাবে। আমি মনে করছি, সিনেমাটির জন্য এটি সম্ভাবনার নতুন দুয়ার খুলে দিয়েছে। অপেক্ষা করুন, শিগগিরই মুক্তির তারিখ ঘোষণা করা হবে।’

তুফান নিয়ে হইচইয়ের প্রধান পরিচালন কর্মকর্তা সৌম্য মুখার্জি বলেন, ‘খুব দ্রুতই হইচই-তে ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে। এখানে এখন পর্যন্ত সবচেয়ে বড় সিনেমার প্রিমিয়ার এটিই। কারণ তুফান বিশ্বব্যাপী ব্লকবাস্টার।’

শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে দীর্ঘদিন পর সিনেমায় ফিরেছেন বাংলাদেশের মিষ্টি মেয়েখ্যাত মাসুমা রহমান নাবিলা। সেই সাথে তুফান-এ শাকিবের সঙ্গে পর্দায় নেচে-গেয়ে-অভিনয় দিয়ে দর্শকের মন কেড়েছে ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। চঞ্চল চৌধুরীকেও দর্শক নতুন রুপে পেয়েছে এই সিনেমার মধ্যে দিয়ে। সেই সাথে এই সিনেমার কাস্টিং ছিল চোখে পড়া মতো। গাজী রাকায়েত, মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, সালাহউদ্দিন লাভলু, হাসনাত রিপন, গাউসুল আলম শাওন, মানব সাচদেব সহ এই সিনেমায় অভিনয় করেছেন আরও অনেকেই।

চলতি বছর ঈদুল আযহায় বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল তুফান। একে একে ভারত, অস্ট্রেলিয়া, মালেয়শিয়া সহ প্রায় ২০টি দেশে মুক্তি পেয়েছে সিনেমাটি। যেকোন বাংলা ছবির জন্য বিশ্বব্যাপী সিনেমা মুক্তির ক্ষেত্রে তুফান’ই সবচেয়ে বেশি এগিয়ে।

তুফান-এর চিত্রনাট্য করেছেন আদনান আদিব খান, সিনেমাটোগ্রাফি করেছেন তাহসিন রহমান, আর্ট ডিরেকশন দিয়েছন শহীদুন নবী, কস্টিউম করেছেন ফারজানা সান।

এছাড়া ‘তুফান’ সিনেমার গানগুলো মুক্তির পর পরই সাধারণ মানুষ একদম লুফে নিয়েছিল। লাগে উরাধুরা, দুষ্টু কোকিল, ফেসে যায় সহ সিনেমায় মোট ৫টি গান রয়েছে।