রোনালদোর জোড়া গোলে প্রথমবার চ্যাম্পিয়ন আল নাসর

Posted on August 13, 2023

স্পোর্টস ডেস্ক : ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে প্রথমবারের মতো আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের প্রথম শিরোপা জিতলো আল নাসর। এতে করে সৌদি আরবের ক্লাবে নাম লেখানোর পর প্রথমবারের মতো কোনো শিরোপার স্বাদ পেলেন সিআর সেভেন।

শনিবার (১২ আগস্ট) রাতে কিং ফাহাদ স্টেডিয়ামে রোমাঞ্চকর ফাইনালে চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে আল হিলালকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো শিরোপার স্বাদ পেলেন পর্তুগিজ তারকা। এর আগে রোনালদোর সর্বোচ্চ অর্জন ছিল রানার আপ শিরোপা।

গত বছরের ডিসেম্বরে সৌদি ক্লাব আল নাসেরে যোগ দিলেও শিরোপাহীন থাকতে হয়েছে পর্তুগিজ ‍সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে। শিরোপা খরা কাটাতে আরব কাপে অবশ্য নিজের শতভাগ উজাড় করে দিতে ভুল করেননি এই তারকা ফুটবলার। এবার তার নৈপুণ্যেই প্রথমবারের মত আরব কাপের শিরোপা জিতল আল নাসের।

এর আগে কখনও প্রতিযোগিতাটির ফাইনালেও উঠতে পারেনি সৌদি প্রো লিগের ক্লাবটি। ৬ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোল স্কোরারের পুরস্কার জিতেছেন রোনালদো।

কিং ফাহাদ স্টেডিয়ামে জমজমাট ফাইনালটি প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থায়। এরপর ম্যাচের ৫১তম মিনিটে আল নাসেরকে প্রথম ধাক্কা দেয় আল হিলাল। শুরুতে গোল করে এগিয়ে যায় দলটি। গোল হজমের পর ফের ধাক্কা খায় আল নাসের। ম্যাচের ৭১তম মিনিটে আব্দুলেলাহ আল আমরি সরাসরি লাল কার্ড দেখলে মহাবিপাকে পড়ে তারা। একজন খেলোয়াড় কমে যাওয়ায় শিরোপার স্বপ্ন আরও ফিকে হতে শুরু করে আল নাসেরের। তবে যে রোনালদো আছেন তাদের এত দুশ্চিন্তা কিসের। ম্যাচের ৭৪তম মিনিটে রাইট ব্যাক সুলতান আল ঘানামের ক্রস থেকে দলকে সমতায় ফেরান এই পর্তুগিজ তারকা।

নির্ধারিত সময় শেষে স্কোরলাইন ১-১ থাকায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও দলকে এগিয়ে নেন ৩৮ বছর বয়সী রোনালদো। ম্যাচের ৯৮তম মিনিটে জয়সূচক গোলটি আসে তার পা থেকেই। খেলা শেষ হওয়ার ৫ মিনিট আগে চোট নিয়ে মাঠ ছেড়েছেন রোনালদো। যা টিম ম্যানেজমেন্টের জন্য দুশ্চিন্তার কারণ। দুদিন বাদেই যে সৌদি প্রো লিগের নতুন মৌসুমের খেলতে নামবে দলটি।

আরও পড়ুন:

বিশ্বকাপ টিকিট বিক্রি শুরু ২৫ আগস্ট

শাস্তি পেলেন মার্সেলো !

মাহমুদউল্লাহকে ছাড়াই এশিয়া কাপের দল ঘোষণা