‘সার্টিফিকেট অব মেরিট’ পেলেন বেনাপোলের যুগ্ম কমিশনার আবদুল রশীদ মিয়া

Posted on January 28, 2023

বেনাপোল প্রতিনিধি : আন্তর্জাতিক কাস্টমস দিবস২০২৩ উদযাপন উপলক্ষে ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশন (ডাব্লুউসিও) সার্টিফিকেট অফ মেরিট সম্মাননা পেলেন বেনাপোল কাস্টম হাউজে কর্মরত যুগ্ম কমিশনার আবদুল রশীদ মিয়া। তার সাথে আরো ১৬ জন কাস্টমস কর্মকর্তা-কর্মচারীকে এই সম্মাননা প্রদান করা হয়। সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন গতিশীল করা এবং কর্মক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে তাদের এই সম্মাননা প্রদান করা হয়।

আন্তর্জাতিক কাস্টমস দিবসে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ঢাকার একটি হোটেলে এক অনুষ্ঠানের তাদের হাতে সম্মাননা তুলে দেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ভিডিও বার্তার মাধ্যমে অনুষ্ঠানে বক্তব্য দেন। বিশেষ অতিথি ছিলেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন এনবিআর সদস্য মাসুদ সাদিক, আব্দুল মান্নান শিকদার, জাকিয়া সুলতানা এবং এইচএসবিসি ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান।

ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশন (ডাব্লুউসিও) সার্টিফিকেট অফ মেরিট সম্মাননা পাওয়া বেনাপোল কাস্টম হাউজের যুগ্ম কমিশনার আবদুল রশীদ মিয়া বলেন, আমি সত্যিই এমন একটি সম্মানে সন্তষ্ট। আমি আমার সকল সিনিয়র স্যার এবং প্রিয় সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। রাজস্ব আদায়ের পাশাপাশি সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন গতিশীল করা এবং কর্মক্ষেত্রে ব্যবসায়ীদের প্রতি সুদৃষ্টি দেওয়ার সর্ব্বোচ চেস্টা করে যাবো।

উল্লেখ্য ২০০৯ সাল থেকে ওয়ার্ল্ড কাস্টমস অরগানাইজেশন ২৬ জানুয়ারি দিনটিকে কাস্টমস দিবস হিসেবে ঘোষণার পর থেকেই বাংলাদেশসহ ওয়ার্ল্ড কাস্টমস অরগানাইজেশনের (ডব্লিউসিও) সদস্যভুক্ত ১৮৩টি দেশ একযোগে দিবসটি উদযাপন করে আসছে। ভারতে ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস থাকায় তারা ২৭ জানুয়ারি এ দিনটি পালন করেন।