মাটি খুঁড়ে মিলল সিংগাইরে ভুয়া র‌্যাবের লুটের স্বর্ণ

Posted on June 13, 2024

সাইফুল ইসলাম তানভীর, মানিকগঞ্জ প্রতিনিধি ‌: মানিকগঞ্জের সিংগাইরে র‌্যাব পরিচয়ে ব্যবসায়ীকে অপহরণ ও স্বর্ণ ডাকাতির ঘটনায় ডাকাত দলের আরও দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় লুট হওয়া ৪৮ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়েছে যার আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা।

গ্রেপ্তাররা হলেন- ফরিদপুরের কোতয়ালী থানার রঘুনাথপুর এলাকার সিদ্দিক শেখ ও রাজবাড়ী সদর থানার শ্রীপুর এলাকার শাহ আলম মিয়া।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে এক সংবাদ সম্মেলনে মানিকগঞ্জ পুলিশ সুপার গোলাম আজাদ খান এসব তথ্য জানান।

তিনি জানান, স্বর্ণ ডাকাতি ও ব্যবসায়ীকে অপহরণ মামলার তদন্তকালে গতকাল বুধবার প্রথমে ডাকাত দলের সদস্য সিদ্দিক শেখকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ওইদিন বিকালেই গ্রেপ্তার হয় ডাকাতদলের অপর সদস্য শাহ আলম মিয়া। এসময় তার বাড়ির গোয়ালঘরের মাটি খুঁড়ে লুট হওয়া ৪৮ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আইনি প্রক্রিয়া শেষে গ্রেপ্তার ডাকাত দলের সদস্যদের আদালতে সোপর্দ করা হবে।

উল্লেখ্য,গত ১ জুন সকাল ৭টার দিকে পার্শ্ববর্তী দোহার উপজেলার জয়পাড়া বাজারের স্বর্ণ ব্যবসায়ী সুমন হালদার (৩৮) ও তার ৩ সঙ্গীকে ৯৫ ভরি স্বর্ণসহ জোরপূর্বক র‌্যাবের স্টিকারযুক্ত মাইক্রোবাসে ডাকাত দলের সদস্যরা তুলে নিয়ে যাচ্ছিলেন। এসময় সিংগাইর উপজেলার জামশা ইউনিয়নের আমতলা এলাকায় পৌঁছালে ডাকাত দলের গাড়ির গতিরোধ করে স্থানীয়রা। এ সময় ডাকাত দলের ৫ জনকে আটক করে সংঘবদ্ধরা মরধর দিয়ে পুলিশর কাছে সোপর্দ করা হয়।