আইসিএসবি কর্তৃক সরকারী কমার্স কলেজ, চট্টগ্রামে চার্টার্ড সেক্রেটারীজ পেশার উপর একটি ক্যারিয়ার সেশন আয়োজিত

Posted on June 10, 2024

কর্পোরেট ডেস্ক : ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি) সোমবার (১০ জুন) সরকারী কমার্স কলেজ, চট্টগ্রামে "চার্টার্ড সেক্রেটারি: এন ইমারজিং এন্ড রিওয়ার্ডিং প্রফেশন" শীর্ষক একটি ক্যারিয়ার সেশনের আয়োজন করেছে।

অনুষ্ঠানে সেশন চেয়ার হিসেবে উপস্থিত ছিলেন সরকারী কমার্স কলেজ, চট্টগ্রাম-এর অধ্যক্ষ অধ্যাপক সুসেন কুমার বড়ুয়া। আইসিএসবি-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম নুরুল আলম এফসিএস অনুষ্ঠানে সেশন স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন।

তিনি চার্টার্ড সেক্রেটারি পেশার বিভিন্ন দিক সম্পর্কে একটি সংক্ষিপ্ত প্রেজেন্টেশন প্রদান করেন। তিনি দেশে ও বিদেশে চার্টার্ড সেক্রেটারি পেশার সম্ভাবনার কথা তুলে ধরেন। চার্টার্ড সেক্রেটারি কোর্সের সিলেবাস, ক্লাস, পরীক্ষা পদ্ধতি এবং সদস্যপদ প্রাপ্তির প্রক্রিয়া নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন তিনি। চার্টার্ড সেক্রেটারি কোর্সে ভর্তির মাধ্যমে শিক্ষার্থীদের পেশাগত ক্যারিয়ারকে সমৃদ্ধ করতে শিক্ষার্থীদের আহবান জানান তিনি।

অধ্যাপক সুসেন কুমার বড়ুয়া তার বক্তব্যে উল্লেখ করেন যে, ক্যারিয়ার সেশনটি শিক্ষার্থীদের পেশাগত সাফল্য ত্বরান্বিত করার জন্য পেশাদার ডিগ্রির প্রয়োজনীয়তা বুঝতে সহায়তা করবে। তিনি চট্টগ্রামে ক্যারিয়ার সেশন প্রোগ্রাম পরিচালনা করার জন্য আইসিএসবিকে ধন্যবাদ জানান।

এ.কে.এম. মুশফিকুর রহমান এফসিএস, ভাইস প্রেসিডেন্ট, মোহাম্মদ শফিকুল ইসলাম ভূঁইয়া এফসিএস, চেয়ারম্যান, পরীক্ষা কমিটি এবং সরকারী কমার্স কলেজ, চট্টগ্রামের শিক্ষকবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চট্টগ্রাম রিজিওনাল চ্যাপ্টার সাব কমিটির চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন এফসিএস। উক্ত অনুষ্ঠানে আইসিএসবি-এর পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন মোঃ শামিবুর রহমান এফসিএস, নির্বাহী পরিচালক (অর্থ ও হিসাব), কাজী আন্দালীব আমীন, পরিচালক (শিক্ষা), সরকারী কমার্স কলেজ, চট্টগ্রাম-এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন ড. মোহাম্মদ তৌহিদুর রহমান, সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ, মোহাম্মদ হাসেম, সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, হিসাববিজ্ঞান বিভাগ, মোহাম্মদ নাজিম উদ্দিন, সচিব, স্টাফ কাউন্সিল ও সহযোগী অধ্যাপক, হিসাববিজ্ঞান বিভাগ এবং মিসেস মিশু বড়ুয়া, সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, মার্কেটিং বিভাগ।

অনুষ্ঠানের শেষাংশে, মোঃ জাকির হোসেন, আইসিএসবি-এর সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা চার্টার্ড সেক্রেটারীজ পেশা সম্পর্কে আলোকপাত করেন এবং আনুষ্ঠানিক ধন্যবাদ জ্ঞাপন করেন।